নারায়ণগঞ্জে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ল ৭০টি ঘর

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ের পাশে চাঁদমারী বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বস্তির প্রায় ৭০টি বসতঘর পুড়ে গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সদর উপজেলার ফতুল্লা থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁদমারী বস্তি এলাকাতে একটি জলাধারের ওপর মুলি বাশ ও টিন দিয়ে তৈরি ভাসমান অবস্থায় গড়ে ওঠা এই বস্তিতে অন্তত ৭০টি ঘর ছিল। এসব ঘরে গার্মেন্ট পণ্যসহ বিভিন্ন ধরনের দ্রব্যের গোডাউন ছিল। অপর ঘরগুলোতে লোকজন বসবাস করত। বৃহস্পতিবার রাতে সাড়ে ৩টার দিকে হঠাৎ একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো বস্তি এলাকায় ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ২০ থেকে ৩০ ফুট উপরে উঠে যায়।

এসময় বস্তিবাসীরা দ্রুত ঘর থেকে বেরিয়ে লিংক রোডে এসে অবস্থান নেন। বস্তির পাশেই একটি সিএনজি স্টেশন থাকায় মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। তবে ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় রক্ষা পায় সিএনজি স্টেশনটি।

অগ্নিকাণ্ডের ঘটনায় রাতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, তাদের সাতটি ইউনিটের এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে আগুনে কেউ হতাহত হয়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।