নিউ লাইন ক্লোথিংসের আইপিও শেয়ার বিও’তে জমা আজ

সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা নিউ লাইন ক্লোথিংসের লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসেবে জমা করা হয়েছে।

সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানির আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সিডিবিএলের মাধ্যমে আজ ১৫ এপ্রিল (সোমবার) বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে। এখন ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে প্রতিষ্ঠানটি তালিকাভুক্তির অনুমোদন পেলে শিগগিরই কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে।

জানা যায়, ২৪ মার্চ সকাল ১০ টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে অনুষ্ঠিত হয় লটারি ড্র । এর আগে প্রতিষ্ঠানটির আইপিও আবেদন গ্রহন চলে ১৮ ফেব্রুয়ারী থেকে ৩ মার্চ পর্যন্ত । আর চাহিদার তুলনায় ১৭.৫১ গুণ বেশি আবেদন জমা পড়েছে। কোম্পানিটির শেয়ার কেনার জন্য আইপিওতে ৮৯৯টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান থেকে আবেদন করা হয়েছে। যা অন্য যেকোন কোম্পানির চেয়ে বেশি।

গত ২৭ নভেম্বর ২০১৮ তারিক মঙ্গলবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৭তম নিয়মিত কমিশন সভায় এ কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি বাজার ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা ইস্যু মূল্যের ৩ কোটি সাধারণ শেয়ার আইপিও এর মাধ্যমে ইস্যু করার অনুমতি দেওয়া হয়।

আইপিওর মাধ্যমে উত্তোলিত ৩০ কোটি টাকা দিয়ে যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও বাবদ খরচ করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুন:মূল্যায়নসহ প্রকৃত সম্পদ মূল্য(এনএভি) হয়েছে ৩১.৬৩ টাকা। আর সম্পদ পুন:মূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ২০.৫২ টাকা। শেয়াার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৫ টাকা।

উল্লেখ্য, প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা