নিপীড়নবিরোধী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

নিপীড়ন বিরোধী শিক্ষক-অভিভাবক ও শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। রোববার (১৫ জুলাই) দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ হামলা চালায় ছাত্রলীগ।

এদিন নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। কর্মসূচির অংশ হিসেবে শহীদ মিনারে মানববন্ধনে দাঁড়ায় শিক্ষক-শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এর পাশেই ‘গুজবে কান দেবেন না’ স্লোগানে ছাত্রলীগের কর্মীরা মানববন্ধনে দাঁড়ায়।

এ সময় তারা মাইকে পাল্টাপাল্টি বক্তব্য দিতে থাকে। এর কিছুক্ষণ পর দুইপক্ষই মিছিল নিয়ে শহীদ মিনার থেকে টিএসসির দিকে যেতে থাকে। কিছুদূর যাওয়ার পরই বঙ্গবন্ধু টাওয়ারের সামনে ছাত্রলীগ হামলা চালায়।

এতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক তানজীম উদ্দিন খান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ফাহমিদুল হকসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসন এ হামলার জন্য নিপীড়নবিরোধী শিক্ষকদের দোষারোপ করছে। শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীদের কর্মসূচি ছিল। সেখানে ছাত্রলীগ নেতারা অবস্থান নেয়। স সময় ছাত্রলীগের কর্মীরা মাইকে শিক্ষকদের কটূক্তি করে।

তিনি বলেন, ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীরা বঙ্গবন্ধু টাওয়ারের কাছে এলে সেখানে হামলা চালানো হয়েছে।’

আরএম/