প্রাথমিকে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য (মুক্তিযোদ্ধা কোটায়) সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। নিয়োগের জন্য চূড়ান্তভাবে ২ হাজার ৯১৪ জন নির্বাচিত হয়েছে। সোমবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে চূড়ান্ত ফল প্রকাশের কথা জানানো হয়।

উত্তীর্ণ প্রার্থীদের জেলাওয়ারী রোল নম্বরের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিস এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্তীর্ণ প্রার্থীদের প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট থেকে নির্ধারিত ছক ডাউনলোড বা জেলা প্রাথমিক শিক্ষা অফিস হতে সংগ্রহ করতে হবে। ছক পূরণ করে সনদ ও কাগজপত্রের ফটোকপি (৪ সেট) নবম গ্রেড বা এর উপরের গেজেটেড কর্মকর্তা মাধ্যমে সত্যায়িত করে আগামী ২৫ এপ্রিল বিকাল ৫ টার মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সরাসরি জমা দিতে হবে।

এর আগে গত বছরের ১২ নভেম্বর সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ৬ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হয়েছিলেন।

গত বছরের ২৯ অক্টোবর সারাদেশে ৬১ জেলায় (তিন পার্বত্য জেলা ছাড়া) একযোগে লিখিত পরীক্ষা নেওয়া হয়। এ পরীক্ষায় ৩৫ হাজার ৪৬৩ জন চাকরিপ্রার্থী অংশ নিয়েছিলেন।

গত বছরের ২৪ মে প্রাক-প্রাথমিকের জন্য মুক্তিযোদ্ধা কোটায় ৩ হাজার ৪৪০টি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর।