ফেসবুকে গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

ফেসবুকে গুজব রটনাকারীরা সরকারের নজরদারিতে রয়েছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, ‘যারা সম্প্রতি ফেসবুকে গুজব ছড়িয়েছেন তাদের বেশিরভাগকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হয়েছে। গুজব-রটনাকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।’

রোববার সচিবালয় কেন্দ্রীক সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম’ বিএসআরএফ সংলাপে এসে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুক ব্যবহারের সময় সকলকে আরও সতর্ক ও দায়িত্বশীল হতে হবে যাতে ফেসবুকে কোনো গুজব বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে।

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার চার্জশিট প্রসঙ্গে তিনি বলেন, ‘নিখুঁত চার্জশিট দিতেই একটু সময় লাগছে। তবে পুলিশ সমস্ত তথ্য পেয়েছে এবং শিগগিরই চার্জশিট জমা দেয়া হবে।’

মাদকের বিরুদ্ধে সরকারের ‘জিরো টলারেন্স নীতি’ প্রসঙ্গে মন্ত্রী বলেন, সদ্য নিয়োগপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের চাকরিতে যোগদানের আগে ডোপ টেস্ট করতে হয়।

মাদকাসক্তরা সরকারি চাকরি পাবে না জানিয়ে মন্ত্রী আরও বলেন, ‘এ ক্ষেত্রে সিভিল সার্জনদের প্রধানমন্ত্রীর নির্দেশনা অবগত করা হয়েছে।’

‘আমরা মাদক কঠোরভাবে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি এবং এমন পদক্ষেপ নেয়া হয়েছে যাতে সীমান্ত দিয়ে মাদক দেশে প্রবেশ করতে না পারে,’ যোগ করেন তিনি।

এ সময় বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ উপস্থিত ছিলেন।

আজকের বাজার/এমএইচ