ফেসবুকে চালু হচ্ছে ডেটিং সার্ভিস

আপনার কোন বন্ধু বা বান্ধবী নেই? সময় কাটানোর মতো যথেষ্ট সময় আপনার হাতে থাকলেও সেই সময় কাটানোর মতো কোন মানুষ পাচ্ছেন না? এ নিয়ে আর চিন্তা নেই।

আপনার সঙ্গী খোঁজার দায়িত্ব এখন আর আপনাকে নিতে হবেনা। সেই দায়িত্ব নেবে মি. জাকারবার্গ। হ্যা, ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা জাকারবার্গই আপনার সঙ্গী খোঁজার দায়িত্ব নিবে মর্মে ঘোষণা দিয়েছেন।

বিবিসির এক প্রতিবেদন থেকে জানা গেছে,  ২০১৮ সালে বেশ কিছু নতুন সেবা চালুর ঘোষণা দিয়েছিলো ফেসবুক। এখন সেই সেবাটিই চালু করতে চায় প্রতিষ্ঠানটি। এই সেবার আওতায় রয়েছে সঙ্গী খোঁজার একটি ডেটিং সার্ভিসও।

ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠানটির বার্ষিক এফএইট ডেভেলপার কনফারেন্সে এই নতুন সেবাটি চালুর ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ।

তিনি বলেছেন, এই যুগল মেলানোর সেবা নিতে হলে ব্যক্তিগত অনেক কিছু শেয়ার করতে হবে এবং খুব তাড়াতাড়িই সেটা চালু হবে। সেখানে ব্যবহারকারীরা একে অন্যকে বার্তা পাঠাতে পারবেন।

তিনি আও বলেন, ফেসবুকে ২০ কোটি ব্যবহারকারী রয়েছে, যারা নিজেদের সিঙ্গেল বা সঙ্গী ছাড়া বলে উল্লেখ করেছেন। এখন আমরা যদি তাদের জন্য একটি সার্থক সম্পর্ক তৈরি করে দিতে পারি, তা সবার জন্যই অর্থপূর্ণ হবে।

তার এই ঘোষণার পর ডেটিং ব্যবসায়ের প্রতিষ্ঠান ম্যাচ গ্রুপের শেয়ারের দাম ২২ শতাংশ পড়ে গেছে। জনপ্রিয় ডেটিং অ্যাপ টিন্ডারের মালিক এই প্রতিষ্ঠানটি, যারা মূলত ফেসবুক প্রোফাইল থেকে তথ্য সংগ্রহ করে।

জাকারবার্গ বলছেন, তাদের মুল উদ্দেশ্য ফেসবুক সদস্যদের মধ্যে স্থায়ী সম্পর্ক তৈরি করা। নতুন এই ফিচারে বর্তমান বন্ধু তালিকায় থাকা ব্যক্তিদের বাইরে রাখা হবে।

রাসেল/