বিদেশ ফেরতরা বিশেষ হোম কোয়ারেন্টাইন মেনে চলুন : পানি সম্পদ উপমন্ত্রী

বিদেশ থেকে যারা দেশে আসছেন তাঁদেরকে নিজের, পরিবারের ও দেশের জনগণকে করোনা ভাইরাস থেকে ঝুঁকিমুক্ত রাখতে সরকার ঘোষিত বিশেষ হোম কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

তিনি বলেন, ‘আপনারা যাঁরা বিদেশ থেকে দেশে আসছেন, হোম কোয়ারেন্টাইন মেনে চলুন। ১৪ দিনের বিশেষ সতর্কতা অবলম্বন কিন্তু বেশী দিন নয়।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও তাঁদের পরিবারের জন্য বিশেষ অ্যাম্বুলেন্স সেবা কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী একথা বলেন। বিশেষ এই অ্যাম্বুলেন্স সেবার সার্বিক সহযোগিতা করেছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি।

অনুষ্ঠানে জানানো হয়, ডিআরইউ কোনো সদস্য বা সদস্য পরিবারের কারো মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে সঙ্গে সঙ্গে সংগঠনের পক্ষ থেকে গঠিত সমন্বয় কমিটির সঙ্গে যোগাযোগ করতে হবে। বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। তারপর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, সাংবাদিক, ডাক্তার, ড্রাইভারসহ যারা করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকবেন তাদের সার্বিকভাবে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। বিশেষভাবে ডিআরইউ’র সদস্য ও তাদের সেবায় নিয়োজিত ড্রাইভারদের জন্য গাউন সরবরাহসহ বিশেষ ব্যবস্থা নেয়া হবে। সূত্র – বাসস

আজকের বাজার / এ.এ