বিমান বিধ্বস্তে আহত শাহীন ব্যাপারী আর নেই

নেপালের কাঠমুন্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে আহত শাহীন ব্যাপারী মৃত্যুর সাথে পাঞ্জা লড়তে লড়তে চিরতরে চলে গেলেন না ফেরা দেশে। সোমবার বিকাল ৫টায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালেরে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসক অধ্যাপক আবুল কালাম বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে বার্ন অ্যন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের অধ্যাপক ডা. সাজ্জাদ খন্দকার জানিয়েছিলেন, শাহীন ব্যাপারীর অবস্থা হঠাৎ করে অবনতি হয়েছে। তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছেন।

গত বুধবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে শাহীন ব্যাপারির অস্ত্রোপচার শেষ হয়েছিল। তখন বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানিয়েছিলেন, শাহীন ব্যাপারির আরও অস্ত্রোপচার করতে হবে।

উল্লেখ্য, গত ১২ মার্চ ঢাকা থেকে রওনা দেওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগে বিধ্বস্ত হয়। বিমানে থাকা ৬৭ যাত্রীসহ ৭১ জন আরোহীর মধ্যে ৪৯ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে বাংলাদেশি ২৬ জন। আহত ১০ বাংলাদেশির মধ্যে প্রথম দেশে নিয়ে আসা হয় শাহরিনকে। বৃহস্পতিবার তাকে ভর্তি করা হয় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে। মেহেদী হাসান সুমন, সৈয়দা কামরুন নাহার স্বর্ণা ও আলমুন নাহার এ্যানিকে দেশে আনা হয় শুক্রবার। পরে শনিবার শেখ রাশেদ রুবায়েত এবং রবিবার কবির হোসেন ও শাহীন ব্যাপারীকে দেশে নিয়ে আসা হয়েছিল।

এমআর/