বেগম জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা

খালেদা জিয়ার সাথে দেখা করার অনুমতির জন্য আগামী ১-২ দিনের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করবেন ঐক্যফ্রন্ট নেতারা ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্টের প্রতিনিধিদল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে চান।

কারাবন্দী বিএনপি নেত্রীর সাথে সাক্ষাতের অনুমতির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর একটি আবেদন জমা দিতে যাচ্ছে জোটটি।

রবিবার ড. কামাল হোসেনের মতিঝিল চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেন, ‘তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাবন্দী রয়েছেন। জাতি আজ উদ্বিগ্ন (খালেদার স্বাস্থ্য নিয়ে), যে কোনো সময় খারাপ কিছু হয়ে যেতে পারে। তার একটি হাত প্যারালাইসড হয়ে গেছে এবং অপর হাত দিয়ে তিনি খেতে পারেন ন।’

‘তাই তার সাথে সাক্ষাৎ ও অবস্থা দেখতে যাওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর আবেদন জানানোর সিদ্ধান্ত হয়েছে,’ যোগ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে রব জানান, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ড. কামাল হোসেনের নেতৃত্বে তারা খালেদার সাথে দেখা করতে চান। প্রতিনিধি দলটিতে ঐক্যফ্রন্টের সব দলের প্রতিনিধি থাকবেন বলে জানান তিনি।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের ডা. জাহেদ উর রহমান প্রমুখ।

আজকের বাজার/লুৎফর রহমান