সেবা নিশ্চিতে কাজ করতে চান বেসিসের নতুন সভাপতি

সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিস্সে (বেসিস) এর নব নির্বাচিত সভাপতি সৈয়দ আলমাস কবীর সংঠনের সদস্যদের সেবা নিশ্চিত করতে চান। একইসঙ্গে সফটওয়্যার ও ডাটা রফতানিতে সরকার ঘোষিত ইনসেনটিভ বা প্রণোদণা পেতে অগ্রাধিকার ভিত্তিতে গাইড লাইন প্রণয়ন করবেন তিনি। রোববার আজকের বাজারের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

বেসিসের ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় পরিষদের সদস্যদের সর্বসম্মতিক্রমে সভাপতি হন মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বেসিসের সভাপতির পদ থেকে গত ১০ জানুয়ারি পদত্যাগ করেন মোস্তফা জব্বার। তারই স্থলাভিষিক্ত হলে সৈয়দ আলমাস কবীর । এর আগেও তিনি বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি, সহসভাপতি ও কোষাধ্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সৈয়দ আলমাস কবীর আজকের বাজারকে বলেন, এ মুহূর্তে দু’টি বিষয়ে উপর নজর দিচ্ছি। তার একটি হল সংগঠনের সদস্যদের জন্য সেবা নিশ্চিত করা। পাশাপাশি সেবার পরিধি বৃদ্ধি করা। এছাড়া সফটওয়্যার ও ডাটা রফতানিতে সরকার যে ১০ শতাংশ প্রণোদনা ঘোষণা করেছে, সেটার জন্য জাতীয় রাজস্ব বোর্ডসহ সংশ্লিষ্টদের সঙ্গে বসে গাইড লাইন বা নীতিমালা তৈরী করা। যাতে সহজেই সফটওয়্যার ও ডাটা রফতানিকারকরা সরকার প্রদত্ত প্রণোদনাটা পেতে পারেন।

আজকের বাজার : এসএস / ওএফ/ ১৪ জানুয়ারি ২০১৮