বড় জয়ের পরও ‘গোলাপি’ নেইমার রাগে লাল

ম্যাচের প্রায় পুরোটা সময়েই আধিপত্য বিস্তার করেছে প্যারিস সেইন্ট জার্মেই। জয়ও পেয়েছে ৫-০ গোলের বড় ব্যবধানে। তবু ম্যাচ শেষে আলোচনার বড় অংশ জুড়ে দলের ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের মেজাজ হারানোর ঘটনা।

মঁপলিয়ের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে ৫-০ গোলে জিতেছে পিএসজি। গোলের দেখা পাননি নেইমার। তবে গোলাপি চুলের সাজে দর্শকদের মাতানোর পর আবার রাগের বশে ঝগড়া বাঁধিয়েছেন রেফারির সঙ্গে।

শুক্রবার রাতের ম্যাচে ৫টি হলুদ ও লাল কার্ড দেখিয়েছেন রেফারি। যেখানে একটি ছিলো আবার নেইমারের। ম্যাচের ৩৮ মিনিটে ফাউলের কারণ দেখিয়ে নেইমারকে হলুদ কার্ড দেন রেফারি। যা সঠিক মনে হয়নি ব্রাজিলিয়ান সুপারস্টারের।

যে কারণে তিনি সঙ্গে সঙ্গে প্রশ্ন করতে শুরু করেন রেফারিকে। একদম নাকে-নাক মিলিয়ে ঝগড়ায় উপনীত হন তিনি। তবে বদলায়নি রেফারির সিদ্ধান্ত। পরে প্রথমার্ধ শেষে স্টেডিয়ামের টানেল দিয়ে ড্রেসিং রুমে ফেরার সময়ও ম্যাচ অফিশিয়ালের সঙ্গেও ঝগড়া বেঁধে যায় নেইমারের।

তবে এই ঝগড়ার ঘটনা বাদ দিলে, এর আগে-পরে দারুণ সময় কেটেছে পিএসজির। ম্যাচের মাত্র অষ্টম মিনিটে দলকে প্রথম গোল এনে দেন পাওলো সারাভিয়া। এর মিনিট দশেক পর লাল কার্ড দেখেন মঁপলিয়ের দিমিত্রি বার্তাদ। যা বাড়তি সুবিধা এনে দেয় পিএসজিকে।

প্রথমার্ধ শেষ হওয়ার আরও দুই গোল করে প্যারিসের ক্লাবটি। ৪১ মিনিটের সময় দ্বিতীয় গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। এর মিনিট তিনেক পর নিজেদের জালে আত্মঘাতী গোল করেন মঁপলিয়েন ড্যানিয়েল কংগ্রে।

দ্বিতীয়ার্ধে ফিরে দশজনের প্রতিপক্ষকে সুযোগ দেয়নি কোনো পিএসজি। ম্যাচের ৫৭ মিনিটে কাইলিয়ান এমবাপে ও ৬৫ মিনিটে স্কোরশিটে নাম তোলেন ল্যাভিন কুরজাওয়া। পিএসজি পায় ৫ গোলের বিশাল জয়।

এ জয়ের পর শীর্ষস্থান আরও সুসংহত হয়েছে পিএসজির। ২২ ম্যাচে ১৮ জয় ও ১ ড্রতে তাদের সংগ্রহ ৫৫ পয়েন্ট। দ্বিতীয় অবস্থানে থাকা মার্সেইলের সংগ্রহ ২১ ম্যাচে ৪২ পয়েন্ট।

আজকের বাজার/আরিফ