ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৯ম সাইকেল লেন দিবস ২০২০ উদযাপন

“করোনা থেকে বিশ্ব কে মুক্ত রাখুন, জনসম্মুখ এড়িয়ে চলুন।” এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছর যথাযথ মর্যাদায় দেশের এক মাত্র বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদ সাইকেল লেনের দাবীতে সাইকেল লেন দিবস পালন করে আসছে।

সার্বিক বিশ্ব পরিস্থিতি বিবেচনায় করোনাভাইরাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সম্প্রতি দেশের সকল নাগরিকদের সঙ্গনিরোধ অর্থাৎ (হোম কোয়ারেন্টিনে) থাকার সুবিধার্থে জনসমাগম এড়িয়ে সোশ্যাল নেটওয়ার্কের মাধ্যমে যারা সাইক্লিং ভালোবাসেন এবং যার যার দায়িত্ববোধ থেকে আমরা পোস্ট, শেয়ারও সচেতনতার গড়ে তুলতে বৃহত্তর গণসচেতনতার স্বার্থে জনসম্মুখ সকল কার্যক্রম স্থগিত ঘোষণার পাশাপাশি আর্তমানবতার সেবায় গত ২৪ মার্চ ২০২০ স্যানিটাইজার ফ্রী বিতরণ কর্মসূচি নেয়া হয়, যা বিতরণ ৩ এপ্রিল ২০২০ ৯ম, সাইকেল লেন দিবস পর্যন্ত চলে।

এ দিবসটি ভিডিও কনফারেন্স মধ্য দিয়ে উদযাপনের উদ্বোধনী বক্তব্য রাখেন পরিষদের পরিষদের সভাপতি আমিনুল ইসলাম টুববুস।

তিনি বলেন, মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা,সৃষ্টিকর্তা যেন করোনা ভাইরাস থেকে বিশ্বাবাসীকে মুক্ত রাখেন, এ রোগে আক্রান্ত হয়ে যারা শহীদ হয়েছেন, তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ সহ সকলকে আর্তমানবতার সেবায় (দিন এনে দিন খাওয়া মানুষের জন্য এগিয়ে আসার জন্য বিনীতভাবে অনুরোধ – নিজে ঘরে থাকুন। পরিবারকে নিরাপদে রাখুন। আপনার সচেতনতা দেশরক্ষার এক অঙ্গীকার। সাইক্লিং নিরাপদ ও গণসচেতনতার লক্ষ্যে পোস্ট, শেয়ার, সহযোগিতার আহবান। এদিবসকে সামনে রেখে গন্যমান্য ব্যক্তিবর্গ বিশেষ বার্তা পাঠিয়েছেন, তাদের মহতি সহানুভূতির প্রতি কৃতজ্ঞ ও অভিনন্দন জানান।

বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান, মো. মঞ্জুর হোসেন ঈসা একটি ভিডিও বার্তা পাঠান।

আজকের বাজার / এ.এ