মেঘনায় ধরা পড়েছে ২ কেজি ৭’শ গ্রাম ওজনের ইলিশ

ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ২ কেজি ৭ শ’ গ্রাম ওজনের রাজা ইলিশ। শুক্রবার দুপুরে তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মধ্যবর্তী তজুমদ্দিনের মেঘনা নদীতে এ মাছ ধরে পড়ে। পরে সন্ধ্যায় উপজেলার শশীগঞ্জ মাছঘাটের আড়তে মাছটি বিক্রি করা হয় ১০ হাজার ৩০০ টাকায়।
স্থানীয় জেলেরা জানান, শুক্রবার দুপুরে তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের দালাল কান্দি গ্রামের জেলে কবির মাঝির তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মধ্যবর্তী তজুমদ্দিনের মেঘনা নদীতে মাছ শিকার করছিল। এ সময় তার জালে ধরা পড়ে ২ কেজি ৭০০ গ্রামের রাজা ইলিশ। সন্ধ্যায় তিনি শশীগঞ্জ মাছঘাটের আড়তে মাছটি বিক্রির জন্য নিয়ে গেলে স্থানীয় শত শত মানুষ ভিড় জমায় ওই রাজা ইলিশ মাছটি দেখার জন্য। পরে ওই ঘাটের আড়ৎদার আল আমিন কুট্টি মাছটি ১০ হাজার ৩০০ টাকা দিয়ে ক্রয় করে নেন।
আড়ৎদার আল আমিন কুট্টি জানান, বর্তমানে এত বড় মাছ জেলেদের জালে ধরা পরে না। মাছটি দেখেই আমি মাছটি ক্রয় করেছি। তার আশা ঢাকার আড়তে আরো বেশি টাকায় এটি বিক্রি করতে পারবে।
জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজাহারুর ইসলাম জানান, গত কযেক দিন ধরে ভোলায় বৃষ্টিপাত বেড়েছে। বৃষ্টিপাত বাড়ায় সাগর থেকে বড় ইলিশ নদীতে চলে আসতে শুরু করেছে। বৃষ্টিপাত আরো কয়েকদিন থাকলে জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পরবে বলে জানান তিনি।