মেঘনায় ৩ কেজি ওজনের দুটি রাজা ইলিশ ধরা পড়েছে

জেলার মনপুরা উপজেলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে প্রায় ৩ কেজি ওজনের দুটি রাজা ইলশ। শনিবার রাতে উপজেলার হাজিরহাট ইউনিয়নের পূর্বপাশে রিজিরখাল এলাকায় নুররবী মাঝির জালে ১টি ইলিশ ও অন্যটি একই সময়ে জংলার খাল থেকে খালেক মাঝির জালে ধরা পড়ে। পরে মাছ দুটি হাজির হাট মৎস্য ঘাটে আনা হলে দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে।
ইলিশ দুটির একটি হাজিরহাট মৎস্য ঘাটের ব্যবসায়ী আবুল মাতাব্বরের কাছে ৭ হাজার টাকা ও অপরটি একই ঘাটের ব্যবসায়ী শামসুদ্দিনের সাগরের কাছে ৮ হাজার টাকায় বিক্রি করা হয়। মাছ ক্রেতা ব্যবসায়ীরা জানান, নিলামে সর্বোচ্চ দাম হাঁকিয়ে মাছ দুটি ক্রয় করেছেন তারা। রাতেই ঢাকার কাওরান বাজারে মাছ দুটি বিক্রির জন্য পাঠিয়ে দিয়েছেন। আশা করছেন বেশি দামে বিক্রির মাধ্যমে লাভবান হবেন।

এদিকে মেঘনায় গত কয়েক দিন ধরে ইলিশ পড়া শুরু হয়েছে। মৌসুমের প্রথম দিকে জেলেদের জালে ইলিশ ধরা পড়ায় আনন্দিত তারা। আশা করছেন সামনের দিকে তাদের জালে আরো ইলিশ ধরা পড়বে।

সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, এবছর টানা বর্ষণের সাথে সাথে জেলেদের জালে ইলিশ ধরা পড়ছে। প্রতিবছর এ সময়টাতে বড় ইলিশ পাওয়া যায়। এ ধরণের একটি ইলিশের বয়স সাধারণত ৫ থেকে ৬ বছর হয়ে থাকে।