মেসির শেষ মুহূতের গোলে রক্ষা পেল আর্জেন্টিনা

ম্যাচটিকে বলা হচ্ছিল লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের মধ্যকার দ্বৈরথ। মাঠের পারফর্ম্যান্সে নিরাশ করেননি দুজনের কেউই। আর্জেন্টিনার হয়ে গোল পেয়েছেন মেসি। আর উরুগুয়ের হয়ে গোল পেয়েছেন সুয়ারেজ। দুটিই আবার দলের পক্ষে দ্বিতীয় গোল। যেখানে সুয়ারেজের গোলটি ১৯৩০ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের স্বপ্ন দেখিয়েছিল ম্যাচ জয়ের। অন্যদিকে মেসির গোলে হার এড়িয়েছে আর্জেন্টিনা।

উরুগুয়ে ও আর্জেন্টিনার মধ্যকার সোমবার (১৮ নভেম্বর) রাতের আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পায়নি কেউই। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। অবশ্য এই ম্যাচে দুবার পিছিয়ে পড়েছিল ডিয়েগো ম্যারাডোনার উত্তরসূরীরা।

ইসরায়েলের তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটির শুরুতে বেশ গোছানো ফুটবল খেলে মেসির দল। অধিকাংশ সময় বল দখলে রাখে তারা। তবে কোচ লিওনেল সোলারির শিষ্যরা কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না। উল্টো আর্জেন্টাইন সমর্থকদের হতাশ করে ম্যাচের ৩৪তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে গোল আদায় করে নেয় উরুগুয়ে। ডান দিক থেকে লুইস সুয়ারেজের বাড়ানো বল স্লাইডে জালে পাঠান পিএসজি ফরোয়ার্ড এডিনসন কাভানি।

১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া আর্জেন্টিনা সমতায় ফেরে ম্যাচের ৬৩তম মিনিটে। এ সময় মেসির ফ্রি-কিক থেকে ছুটে আসা বল হেডে উরুগুয়ের জালে পাঠান স্ট্রাইকার সার্জিও আগুয়েরো।

সমতায় ফেরার স্বস্তি অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সোলারির শিষ্যরা। ৬ মিনিট পরেই সুয়ারেজের গোলে ফের এগিয়ে যায় উরুগুয়ে। ডি-বক্সের ঠিক বাইরে থেকে বুলেট গতির ফ্রি-কিকে গোল করেন তিনি।

তবে ম্যাচের নাটকীয়তা অবশিষ্ট ছিল তখনও। কাভানি-সুয়ারেজরা যখন ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিলেন ঠিক তখনই গোল করেন মেসি। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে স্পট কিক থেকে বল উরুগুয়ের জালে পাঠান তিনি। এরমধ্য দিয়ে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফেরার পর টানা দুই ম্যাচে গোলের দেখা পেলেন মেসি।

আজকের বাজার/আরিফ