রাজনৈতিক অঙ্গনে সোনার মানুষের বড় অভাব: কাদের

রাজনৈতিক অঙ্গনে সোনার মানুষের বড় অভাব বলে বুধবার মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সোনার মানুষের দরকার। তবে এখন রাজনৈতিক অঙ্গনে সেই সোনার মানুষের বড় অভাব।

বিকালে চট্টগ্রামের লোহাগাড়ার চুনতীতে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন।

মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড় ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা, ওয়াসিকা আয়েশা খান।

ওবায়দুল কাদের আরও বলেন, নির্বাচনের আগে আমাদের রাজনীতিকরা মানুষকে কাছে টানেন। অনুষ্ঠানে অতিথি হয়ে রঙিন বেলুন উড়ান। মনে হয় তারা কত জনদরদী। ‘তবে নির্বাচন চলে গেলে, নির্বাচিত হয়ে গেলে- তারা অবলীলায় সব কিছু ভুলে যান। এতে নির্বাচনের সময় আমরা মানুষের সাথে যে অভিনয় করি নির্বাচনের পর সেটা মানুষ বুঝতে পারে,’ যোগ করেন তিনি।

সমাবেশে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপির সমালোচনা করে বলেন, ‘বিএনপি নেতা আমীর খসরু চৌধুরী সাহেব মিথ্যা ভাষণ দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।’

‘গত ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ চৌধুরী নির্বাচিত হয়েছেন। কিন্তু ২১ জানুয়ারি (মঙ্গলবার) দেখতে পেলাম, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন সেখানে নাকি যারা বিদেশ থাকেন অর্থাৎ প্রবাসী ও মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন,’ বলেন তিনি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘বিএনপি নেতাদের বলব, মিথ্যা ভাষণ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে কোনো লাভ হবে না। জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সাথে রয়েছে।’

সভায় আরও বক্তব্য দেন- সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও গবেষণা সম্পাদক ড. সেলিম আহমেদ, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

আজকের বাজার/এমএইচ