লেনদেনের শীর্ষে ইউনাইটেড পাওয়ার কোম্পানি

চলতি সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়ে শীর্ষে উঠে এসেছে ইউনাইটেড পাওয়ার কোম্পানি লিমিটেড ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনশেষে প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ার লেনদেন হয় ৩৬০ টাকায়। আর লেনদেন হয় মোট ১৭ কোটি ৫৭লাখ টাকার শেয়ার। মোট হাতবদল হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৭৯৯ টি শেয়ার।

লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে মুন্নু সিরামিকস লিমিটেড। আজ লেনদেন হয় ৬ লাখ ২৭ হাজার ৪৩৩ টি শেয়ার। আর লেনদেন ছাড়ায় ১৪ কোটি ৬৫ লাখ টাকা। সর্বশেষ প্রতিটি শেয়ার লেনদেন হয় ২৩৩ টাকায়।

এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে নিউ লাইন ক্লথিংস লিমিটেড। আজ লেনদেন ছাড়ায় ১৪ কোটি ৯ লাখ টাকা। মোট লেনদেন হয় ৫৫ লাখ ৮৮ হাজার ৪৮৭ টি শেয়ার।

এছাড়া টপ ট্রেড বা লেনদেনের শীর্ষে থাকা অন্যান্য প্রতিষ্ঠানগুলো হচ্ছে: ড্রাগন সোয়েটোর এন্ড স্পিনিং লিমিটেড, সিলকো ফার্মাসিউটিক্যাল লিমিটেড, স্কয়ার ফার্মাসিইটিক্যাল লিমিটেড, জেএমআই মেডিক্যাল ডিভাইসেস, লিগাসী ফুটওয়ার লিমিটেড, নর্দান ইন্স্যুরেন্স লিমিটেড, ফরচুন স্যুজ লিমিটেড,এসকে ট্রিমস লিমিটেড,বিএটিবিসি, বিএিস কেবলস লিমিটেড, আরএন স্পিনিং লিমিটেড, গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড, বঙ্গোজ লিমিটেড, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স , পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড,ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড, ডরিন পাওয়ার লিমিটেড।

 

আজকের বাজার/মিথিলা