সপ্তাহজুড়ে সেরা ১০ প্রতিষ্ঠান, শীর্ষে বিবিএস ক্যাবলস

সপ্তাহ জুড়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে বিবিএস ক্যাবলস লিমিটেডের। পুরো সপ্তাহে প্রতিষ্ঠানটির লেনদেন ছাড়িয়েছে ১২৫ কোটি ৫৮ লাখ ৪৭ হাজার টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণ করে দেখা যায়, সপ্তাহে লেনদেনের শীর্ষে উঠে আসা প্রতিষ্ঠানগুলোর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড । লেনদেন ছাড়ায় ১১০ কোটি ৫৭ লাখ টাকা। এই তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেডের লেনদেন ছাড়ায় ১০৪ কোটি ৫৪ লাখ টাকা।

শীর্ষে থাকা পরবর্তীপ্রতিষ্ঠানগুলো হচ্ছে বেক্সিমকো লিমিটেড,যার মোট লেনদেন হয় ৯২ কোটি ৫৪ লাখ ১৩ হাজার টাকা, জেএমআই সিরিঞ্জস ও মেডিকেল ডিভাইস লিমিটেডের লেনদেন ছাড়ায় ৯১ কোটি ৩০ লাখ টাকা, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেডের লেনদেন হয় ৮৫ কোটি ২৯ লাখ টাকা , এ্যাকটিভ ফাইন কেমিক্যালস লিমিটেডের লেনদেন হয় ৮১ কোটি ১৯ লাখ টাকা। সিঙ্গার বাংলাদেশের সপ্তাহ শেষে মোট লেনদেনের পরিমান ৭৬ কোটি ৯৫ লাখ টাকা, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড (কেপিসিএল) মোট লেনদেন ছাড়ায় ৬৬ কোটি ৩০ লাখ টাকা।আর দশম অবস্থানে থাকে ড্রাগন সুয়েটার লিমিটেড, যার মোট লেনদেন ছাড়িয়েছে ৬৬ কোটি ১১ লাখ টাকা।

 

আজকের বাজার/মিথিলা