সাউথ বাংলা ব্যাংকের মহাখালী শাখা উদ্বোধন

রাজধানীর মহাখালীতে সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ৭৯তম শাখার কার্যক্রম রোববার ১৫ ডিসেম্বর, ২০১৯ শুরু হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন। বীর উত্তম এ কে খন্দকার রোডে অবস্থিত ব্যাংকের শাখা চত্বরে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ব্যাংকের পরিচালক ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেন, স্পন্সর শেয়ারহোল্ডার মোহাম্মদ আবদুল হাই ও মোঃ ইতেশামুল হক, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক মোঃ মামুনুর রশিদ মোল্লা। এসময়ে ব্যাংকের পরামর্শক মোঃ গোলাম নবী, ইন্টারন্যাশনাল ডিভিশনের প্রধান শফিউদ্দিন আহমেদ, এসইভিপি ও প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক মোঃ নুরুল আজিম, বনানী শাখার ব্যবস্থাপক আলতাফ হোসেন ভুঁইয়া, এসইভিপি মোঃ হাফিজুর রহমান, কোম্পানি সেক্রেটারি মোঃ মোকাদ্দেস আলী, পান্থপথ শাখা ব্যবস্থাপক মান্নান ব্যাপারী, কার্ড ডিভিশনের প্রধান মোহাম্মদ শফিউল আজমসহ এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন- মহাখালী শাখার ব্যবস্থাপক মোঃ মাহবুবুর রহমান।

এস. এম. আমজাদ হোসেন বলেন, বাংলাদেশ কৃষিনির্ভর অর্থনীতির দেশ। তাইতো মাননীয় প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় কৃষি অর্থায়নকে প্রাধান্য দিয়ে সাউথ বাংলা ব্যাংকের যাত্রা শুরু হয়। সঙ্গে আধুনিক ও প্রগতিশীল ব্যাংকিং ধারাকে আরও গতিশীল করার উদ্যোগ গ্রহণ করেছি। আমাদের ব্যাংকের সার্বিক কার্যক্রম গ্রাহকবান্ধব। গ্রাহকসেবাই আমাদের প্রধান লক্ষ্য। মানুষের প্রয়োজন বুঝে আমরা সেবা প্রদানে সচেষ্ট থাকি। তারা বলেন, সাউথ বাংলা ব্যাংক দক্ষতা ও নিষ্ঠার সাথে তার কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা সবসময় গ্রাহকের সন্তুষ্টিকে সর্বাধিক প্রাধান্য দিয়ে থাকি।
মোঃ গোলাম ফারুক বলেন, চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে প্রথম দিন থেকেই এসবিএসি ব্যাংক ব্যবহার করে আসছে বিশ্বমানের প্রযুক্তি। আমাদের রয়েছে রিয়েল টাইম অনলাইন ব্যাংকিং সুবিধাসহ এটিএম, ইএমভি চিপসংযুক্ত ডেবিট কার্ড, লোকাল ও ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড, ই-কমার্স সুবিধা। ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার, রিয়েল টাইম গ্রস সেটেলমেন্ট, ট্রান্সজেকশন অ্যালার্টসহ রয়েছে আমদানি-রফতানির সকল সুবিধা। সেবার মাধ্যমে আমরা ইতোমধ্যে সমসাময়িক ব্যাংকগুলোর মধ্যে একটি অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছি। অর্থ স্থানান্তর, যেকোনো কেনাকাটা, ইউটিলিটি বিল পরিশোধসহ বিকাশে সহজে টাকা পাঠাতে আমরা মোবাইল ওয়ালেট সার্ভিস ‘বাংলাপে’ চালু করেছি। যা লেনদেন ব্যবস্থায় এক যুগান্তকারী পদক্ষেপ হিসেবে বিবেচিত ও প্রশংসিত হয়েছে। আমাদের ব্যাংকে রয়েছে, দক্ষ, অভিজ্ঞ ও পেশাদার পরিচালনা পর্ষদ। তাদের দিকনির্দেশনায় ব্যাংকটি সঠিক পথে এগিয়ে চলছে।