সিলভা ফার্মাসিউটিক্যালসের আইপিও লটারির ড্র চলছে

বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে ওষুধ ও রসায়ন খাতের সিলভা ফার্মাসিটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারির ড্র চলছে। আজ ৩০ আগস্ট (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০টায়, রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় এ লটারির ড্র’র উদ্বোধন করেন কোম্পানিটির চেয়ারম্যান।

অনুষ্ঠানে আরও উপস্থিত রয়েছেন, কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের কর্মকর্তার, ডিএসই,সিএসই ও সিডিবিএল, বুয়েটের প্রতিনিধিরা।

এদিকে, সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিওতে ২৫.৭৮ গুণ আবেদন জমা পড়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, সিলভা ফার্মার আইপিওতে মোট ৭৭২ কোটি ৯৯ লাখ ৯০ হাজার টাকার আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারীরা আবেদন করেছে মোট আবেদনের ৪৮.৯৮ শতাংশ, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা ২০.৫০ শতাংশ এবং প্রবাসীদের আবেদন পড়েছে ১২.৫২ শতাংশ।

এর আগে গত ২৯ জুলাই থেকে ৫ আগষ্ট পর্যন্ত বিনিয়োগকারীরা এ কোম্পানির শেয়ারে আবেদন করেন। গত ১১ জুন বিএসইসির ৬৪৭তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি সাধারণ শেয়ার ইস্যু করে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থে সিলভা ফার্মাসিউটিক্যালস মেশনারিজ ও যন্ত্রপাতি ক্রয়, কারখানা ভবন নিমার্ণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এ টাকা ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে আর্থিক প্রতিবেদন অনুযায়ী পূনঃমূল্যায়ন ছাড়াই কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬৪৮ টাকা। এছাড়া, ভারতি গড় হারে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও এসবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।