সূচকের ইতিবাচকতায় লেনদেন শেষ

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের ইতিবাচক ধারায় লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে সব ধরনের মূল্য সূচক বেড়েছে। আজ ডিএসইতে সামান্য লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

আজ ডিএসইতে এক হাজার ১৩৯ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে এক হাজার ১৪৬ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ৭ কোটি  টাকার শেয়ার লেনদেন কমেছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১৪৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮৬৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৩০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৯ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৯৬৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।