সূচকের সাথে বেড়েছে লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

সোমবার ডিএসইতে মোট ৪৮৪ কোটি ৮৯ লাখ  টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৩০৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ১৮০ কোটি  ২২ লাখ টাকার শেয়ার লেনদেন বেড়েছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১০টির, কমেছে ১০২টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪৩১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৩২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯০১ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৭ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার  ৬৩৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।