স্বপ্ন এখানেই থামাতে চান না মেসি

চলতি বছরে ক্রিস্তিয়ানো রোনালদো ও ভার্জিল ফন ডাইককে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর পুরস্কার জিতে নিয়েছেন মেসি। কিন্তু স্বপ্ন এখানেই থামাতে চান না আর্জেন্টাইন ফুটবলার।

চলতি বছরে ব্যালন ডি’অর জেতার পর এক প্রতিক্রিয়ায় ফুটবল জাদুকর মেসি বলেন, তিনি শেষ থেকে এখনো অনেক দূরে রয়েছেন। এমনটা অব্যাহত রাখার প্রত্যাশা রাখেন তিনি।

৩২ বছর বয়সী মেসি আরও বলেন ‘আমি বুঝতে পারি যে আমি খুব ভাগ্যবান, …একদিন অবসরও আসবে। এটা কঠিন হবে, তবে এখনো আমার কাছে কয়েকটি ভালো বছর আছে। সময় খুব দ্রুত যায়, তাই আমি ফুটবল এবং আমার পরিবার উপভোগ করতে চাই।’

‘আমি বিশ্বাস করতে পারিনি যে আমিই এবারে (এ পুরস্কারে) বিজয়ী হবো, এটি সত্যি অবিশ্বাস্য বছর!’ যোগ করেন তিনি।

অপরদিকে, অনুষ্ঠানস্থলে না থাকা নারী বিভাগে সেরা হওয়া বিশ্বকাপ জয়ী মার্কিন তারকা মেগান র‌্যাপিনো এক বার্তায় বলেন, ‘মাঠে এবং মাঠের বাইরে আজ আমি যা হয়ে উঠতে পেরেছি তার জন্য আমার সতীর্থরা, কোচ ও আমার ফেডারেশনকে ধন্যবাদ দেব। এ বছর ওখানে থাকতে পারলাম না। আগামী বছর নিশ্চয়ই চেষ্টা করব যাওয়ার।’

প্রসঙ্গত, প্যারিসে সোমবার এক জমকালো অনুষ্ঠানে মেসির হাতে তুলে দেওয়া হয় ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’র মর্যাদাপূর্ণ পুরস্কারটি। বিশ্বজুড়ে সাংবাদিকদের ভোটাভুটির ভিত্তিতে সবচেয়ে বেশি জনপ্রিয় ফুটবলারদের এ পুরস্কার দেয়া হয়।

সময়ের সেরা দুই ফুটবলার রোনালদো ও মেসি সমান সংখ্যক পাঁচবার করে ব্যালন ডি’অর জেতার রেকর্ড থাকলেও ২০১৯ সালের ব্যালন ডি’অর জিতে সবাইকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন তারকা।

মেসি এর আগে, ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ টানা চারবারের পর ২০১৫ সালে সর্বশেষ ফুটবলের সম্মানজনক পুরস্কারটি জিতে নেন।

আজকের বাজার/আরিফ