ইউনিক হোটেল ও নিব্রাস পাওয়ারের মধ্যে চুক্তি স্বাক্ষর

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও ভ্রমণ খাতের কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট ও নিব্রাস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট  বিভির সাথে একটি চুক্তি সম্পন্ন হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে,  ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড এর বিনিয়োগকৃত প্রকল্প ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড। এই প্রকল্পে অর্থায়নের জন্য নিব্রাস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট এর কাছে ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর ১৪, ৬৪১টি সাধারণ শেয়ার প্রতি শেয়ার ১০ টাকা মূল্যে নিব্রাস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্টকে দেয়ার সিন্ধান্ত নিয়েছে।

নিব্রাস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর ১১.৭৬ শতাংশ পরিশোধিত মালিকানা পাবে। নিব্রাস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট ৪টি কিস্তিতে ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেডকে শেয়ার মূল্য পরিশোধ করবে। যার মোট শেয়ার মূল্য হবে ২ কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৮০০ টাকা।

ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড গ্যাস ও এলএনজি ভিত্তিক ৫৮৪ মেঘাওয়াট ক্ষমতা সম্মত একটি পাওয়ার প্লাট নারায়ণগঞ্জ এর মেঘনাঘাটে করতে যাচ্ছে। ঐ প্রকল্পে অর্থায়নের জন্য স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেড এবং গ্লোবাল এনার্জি ইনভেস্টমেন্ট বা জিই ক্যাপিটাল আগে থেকেই প্রকল্পের অর্থায়নে যুক্ত রয়েছে।

নারায়ণগঞ্জের মেঘনাঘাটে প্রতিষ্ঠিত প্রস্তাবিত প্রকল্প ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড এর একটি সাবসিডিয়ারি কোম্পানি।