অনুপ্রবেশ, চোরাচালান, মানবপাচার বন্ধ করুন: বিজিবিকে প্রধানমন্ত্রী

সীমান্তে যথাযথভাবে দায়িত্ব পালনের মাধ্যমে অনুপ্রবেশ, মাদক ও অন্যান্য দ্রব্যের চোরাচালান এবং মানবপাচার বন্ধে বুধবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘দেশে যে কোনো ধরনের চোরাচালান বন্ধ করা, মাদক পাচার-শিশু ও নারী পাচার থেকে শুরু করে অনুপ্রবেশ- সেগুলো বন্ধ করা বিজিবির একান্ত দায়িত্ব। আমরা চাই আপনারা সঠিকভাবে দায়িত্ব পালন করবেন,’ বলেন তিনি।

বিজিবি দিবস ২০১৯ উদযাপন অনুষ্ঠানে রাজধানীতে এর সদরদপ্তরে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বিজিবির সদস্যদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ অনুসরণ এবং শান্তি ও শৃঙ্খলা বজায় রাখতে বলেন।

‘দেশের চলমান অর্থনৈতিক অগ্রগতি অব্যাহত রাখতে নিয়মনীতি অনুসরণ এবং দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে আপনার ওপর প্রদত্ত দায়িত্ব পালন করুন,’ বলেন তিনি।

বিজিবির সদস্যদের প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, সীমান্ত রক্ষা এবং এমনকি সাম্প্রতিক রোহিঙ্গা সংকটের পাশাপাশি যেকোনো প্রাকৃতিক দুর্যোগেও বিজিবি মানুষের পাশে দাঁড়ায়।

পিলখানা বিজিবি সদরদপ্তরে পৌঁছলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

বিজিবি দিবস উপলক্ষে বীর-উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন।

বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ডে বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বেশ কয়েকজন বিজিবি সদস্যকে বিজিবি মেডেল, প্রেসিডেন্ট বর্ডার গার্ড মেডেল এবং বিজিবি মেডেল-সেবা প্রদান করেন প্রধানমন্ত্রী। তথ্য- ইউএনবি

আজকের বাজার/এমএইচ