অবশেষে প্রকাশ পেল ‘স্বপ্নজাল’ ছবির পোস্টার

আগামি শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে মনপুরা খ্যাত তারকা নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের স্বপ্নজাল ছবিটি। ছবিটি নিয়ে পুরোদমে ব্যস্ত সময় পার করছে পুরো টিম। দম ফেলার মতো ফুসরত নেই কারো। দিনে একাধিক জায়গায় স্বপ্নজালের প্রচারণায় যাচ্ছেন নির্মাতাসহ ছবির কলাকুশলীরা।

বিশেষ করে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নিয়মিত স্বপ্নজালের আমন্ত্রণ নিয়ে হাজির হচ্ছে পুরো টিম। আর এরমধ্যেই প্রকাশ্যে এল ছবির প্রথম পোস্টার! হাতে এক সপ্তাহও নেই। বিশ্ববিদ্যালয় থেকে দেশের বিভিন্ন মিডিয়া হাউজে স্বপ্নজালের প্রচারণা চালাতে হাজির হচ্ছেন গিয়াসউদ্দিন সেলিম। মুক্তির মাত্র ৬ দিন আগে এবার অনলাইনে দিলেন ছবির প্রথম পোস্টার।

নান্দনিক এই পোস্টারে শুধু ছবির নায়ক-নায়িকাকেই দেখা যাচ্ছে। ইয়াশ রোহান ও পরীমনি। রোমান্টিক ভঙ্গিতে তারা একে অন্যের হাত ধরে এগিয়ে যাচ্ছেন। গাছের শেকড় দিয়ে বানানো প্রাকৃতিক রেল লাইনের স্লিপারে।

এদিকে তাদের পেছনে প্রচুর গাছ। যেগুলোর গোড়ার দিকে প্রাণবন্ত সবুজ থাকলেও উপরের দিকে তা রুক্ষ। শুকনো পাতা। হয়তো গল্পের কোনো ইঙ্গিত দিয়েছেন পোস্টারে!

জানা গেছে, আসছে ৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে গিয়াসউদ্দিন সেলিমের দ্বিতীয় সিনেমা স্বপ্নজাল। ছবিটি নিয়ে ব্যাপক আশাবাদী তিনি। প্রচার প্রচারণায় তার মুখ থেকে একটি কথায় বেশি শোনা যাচ্ছে। আর সেটা হলো, যারা মনপুরায় আস্থা রেখেছিলেন তারা স্বপ্নজাল দেখেও হতাশ হবেনা না! এখন শুধু অপেক্ষা! তারপরই হয়তো ২০০৯ সালের মনপুরার দর্শক মিলিয়ে দেখতে বসবেন ২০১৮ সালের স্বপ্নজালকে!

২০১৬ সালের ফেব্রুয়ারিতে চাঁদপুরের ডাকাতিয়া নদীর পাড়ে ‘স্বপ্নজাল’-এর শুটিং শুরু হয়। কলকাতায়ও কিছু অংশের দৃশ্যায়ন হয়। সিনেমায় দেখা যাবে, কঠোর বাস্তবতায় বিচ্ছিন্ন হয়ে পড়ে অপু ও শুভ্রা। ছবিতে শুভ্রার চরিত্রে আছেন পরীমনি, আর অপু চরিত্রে ইয়াশ।

‘স্বপ্নজাল’ এর কাহিনী ও চিত্রনাট্য করেছেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম নিজেই। এই ছবিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার অপু, ইরফান সেলিম, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনুসহ আরও অনেকে।

এস/