অবশেষে রূপকথার নতুন গল্প:সেমিতে বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে বাংলাদেশ। এ যেন এক রুপকথার গল্প। আইসিসির বড় কোনো টুর্নামেন্টে এই প্রথম সেমিফাইনালে খেলবে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংলিশদের জয়ে বাংলাদেশের সেমিফাইনাল খেলা নিশ্চিত হয়ে যায়। আগামী ১৫ জুন এজবাস্টনেই শেষ চারের লড়াইয়ে ‘বি’ গ্রুপের শীর্ষ দলের মুখোমুখি বাংলাদেশ।

চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বের ১০ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৪০ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। এই জয়ের ফলে এই আসর থেকে বিদায় নিল অস্ট্রেলিয়া। এ গ্রুপ থেকে ইংল্যান্ডের সঙ্গে সেমিফাইনালে উঠলো টাইগাররা

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয় ২৭৭ রান করে অস্ট্রেলিয়া। ব্যাংটিংয়ে ৪০. ২ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয় ইংলিশরা করে ২৪০ রান। এর পরেই বৃষ্টি। ডাকওয়ার্থ -লুইস পদ্ধতিতে ইংলিশদের জন্য টার্গেট দাঁড়ায় ২০০। তবে বৃষ্টির আগেই এই টার্গেটেরও বেশি ৪০ রান করেছিল ইংলিশরা।

৩৫ রানে ৩ উইকেট হারিয়ে এর আগের ম্যাচে বাংলাদেশের মতোই বিপাকে পড়েছিল ইংলিশরা। সাকিব-মাহমুদউল্লাহদের মতোই অস্ট্রেলিয়ার বিপক্ষে জ্বলে উঠলেন এউইন মরগান-বেন স্টোকস। চতুর্থ উইকেট জুটিতে যোগ করা দুজনের ১৫৯ রান বদলে দিয়েছে ম্যাচের ম্যাচের চেহারা।

আজকের বাজার:এলকে/এলকে/ ১০ জুন ২০১৭