অভিযোগ করা বিএনপির পুরানো অভ্যাস: তোফায়েল আহমেদ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক তোফায়েল আহমেদ বলেছেন, নালিশ করা, অভিযোগ করা বিএনপির পুরানো অভ্যাস। তিনি বলেন, বিএনপি এখনই বলছে যে, তারা নির্বাচনে জিতবে না। আর সেটা জেনেও তারা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছে। এটা হতাশাগ্রস্তদের কথা। এতে তাদের নেতাকর্মীরাও হতাশ হয়। এই কথার মাধ্যমেই তারা হেরে গেছে। নালিশ করা, অভিযোগ করা তাদের ঐতিহ্য।

তোফায়েল আহমেদ আজ সোমবার রাজধানীর বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন(ডিএনসিসি)নির্বাচনে আওয়ামী লীগ গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সঙ্গে গণমাধ্যম কর্মীদের পরিচিতি সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, প্রচার ও তথ্য সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

নির্বাচনে’লেভেল প্লেয়িং ফিল্ড’নিশ্চিত করতে আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে দলীয় নেতাদের নির্বাচনী প্রচারণায় বাধা থাকা উচিত নয় বলেও মন্তব্য করে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিতে দায়িত্ব দেওয়া হয়েছে ব্যারিষ্টার মওদুদ আহমদকে। তিনি তো বিএনপি’র সাবেক মন্ত্রী। আমরা বর্তমান এমপি বলে কি আমাদের দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে পারবো না? এটা তো লেভেল প্লেয়িং ফিল্ড হতে পারে না। লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে আমরা মঙ্গলবার নির্বাচন কমিশন কার্যালয়ে যাবো বলেও জানান তিনি।

নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাব তোফায়েল আহমেদ বলেন, ইভিএম তো শেখ হাসিনার ঘোষণা করা ডিজিটাল বাংলাদেশের ফলাফল। ডিজিটাল বাংলাদেশের উদাহরণ বারাক ওবামা কেনিয়ায় উল্লেখ করেছেন। আমরা কত এগিয়েছি ডিজিটাল দেশ হিসেবে। তার পরেও ইভিএম ব্যবহার করা বা না করা সম্পূর্ণ নির্বাচন কমিশনের সিদ্ধান্ত। নির্বাচনকে বিতর্কিত করতেই বিএনপি(তাদের)নির্বাচনে অংশ নিচ্ছে।

আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য বলেন, আমরা জনগণের ভোটে বিজয়ী হতে চাই। এজন্য আমরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে আমাদের মেয়র প্রার্থী আতিকুল ইসলামের পক্ষে ভোট চাইবো। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে।
শেখ ফজলুল করিম সেলিম বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, ক্যান্টনমেন্টে তাদের জন্ম। তারা যে গণতন্ত্রের কথা বলে, আসলে সেটা সামরিক গণতন্ত্রের।

তিনি বলেন, তাদের কাছ থেকে এখন আমাদের গণতন্ত্রের কথা শুনতে হয়। আমরা জনগণের পাশে থেকে রাজনীতি করতে চাই। ডিএনসিসি মেয়র প্রাার্থী আতিকুল ইসলাম বলেন, গত নয় মাসে আমার একটি অভিজ্ঞতা হয়েছে। আমি চাইবো এটাকে সামনের দিকে এগিয়ে নিতে। আপনারা দেখেছেন, কীভাবে অতীতে কাজ করেছি। আমি সবার দোয়া ও ভোট চাই। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান