অ্যাস্টনকে উড়িয়ে দ্বিতীয় স্থানে ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়র লিগে টানা দু’ ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে ফিরল ম্যাঞ্চেস্টার সিটি৷ শনিবার ঘরের মাঠ অর্থাৎ ইতিহাদ স্টেডিয়ামে অ্যাস্টন ভিলা’কে ৩-০ হারায় পেপ গুয়ার্দিওলার দল। সিটি’র তিন গোলদাতা রাহিম স্টার্লিং, কেভিন ডি’ব্রুইনে ও ইলকাই গিনদোয়ান।

দিন তিনেক আগে চ্যাম্পিয়ন্স লিগে ১১ মিনিটে হ্যাটট্রিক করেছিলেন স্টার্লিং৷ এই ম্যাচেও শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন ম্যান সিটি-র এই ফরোয়ার্ড।প্রথমার্ধ গোলশূন্য থাকলেও বিরতির পর আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেন গুয়ার্দিওলার ছেলেরা৷ পাঁচ মিনিটের ব্যবধানে আরও দু’টি গোল করে জয় নিশ্চিত করে ম্যান সিটি। ম্যাচের ৬৫ মিনিটে বাঁ-দিক থেকে ডি’ব্রুইনের ডান পায়ের ক্রস ভিতরে ঢোকে। শেষ মুহূর্তে বলে ছোঁয়া দিতে গিয়েও শরীর সরিয়ে নেন দাভিদ সিলভা। গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই বল জালে জড়িয়ে যায়।

ম্যাচের তৃতীয় গোলটি আসে ভিলার রক্ষণভাগের কারণে। কর্নার থেকে বল কেউ ক্লিয়ার করতে ব্যর্থ হলে ১৬ গজ দূরে ফাঁকায় পেয়ে যান গিনদোয়ান। গোলরক্ষককে পরাস্ত করেন গোল করে যান জার্মান এই মিড-ফিল্ডার।

৮৭ মিনিটে প্রতিপক্ষের ইংলিশ ফরোয়ার্ড ডেভিসকে ফাউল করে ফের্নানদিনিয়ো দ্বিতীয় হলুদ কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সিটি। অতিরিক্ত সময়ে ব্যবধান কমানোর নিশ্চিত সুযোগ পেয়েছিল অ্যাস্টন ভিলা। মিড-ফিল্ডার ম্যাকগ্রিনের জোরালো শট পোস্ট কাঁপালে গোলে ঢোকেনি৷
এই জয়ের ফলে ২২ পয়েন্ট নিয়ে ‘সেকেন্ড বয়’ ম্যান সিটি। আর এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল৷

আজকের বাজার/আরিফ