আইপিইউ মেলা বিদেশিদের দৃষ্টি কেড়েছে

বাংলাদেশে উৎপাদিত রফতানিযোগ্য পণ্যসমূহ বিদেশিদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিমপাশে (বাণিজ্যমেলার স্থান) সোমবার আইপিইউ মেলার স্টলসমূহ পরিদর্শনকালে এ কথা বলেন তিনি। ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়। গত শনিবার (১ এপ্রিল) আইউপিইউ সম্মেলন শুরু হয়, শেষ হবে বুধবার (৫ এপ্রিল)।

স্পিকার মেলায় বিক্রেতা ও আগত বিদেশি ক্রেতাদের সাথে ওষুধশিল্প, চামড়াজাত শিল্প, তৈরি পোশাকশিল্প, প্লাস্টিক শিল্প, অলংকার সামগ্রী, পর্যটন, চা, তাঁত, টেরাকোটা, মৃৎশিল্প, কুটিরশিল্প, ঢাকার ঐতিহ্যবাহী জামদানি শাড়ির মান নিয়ে কথা বলেন। তিনি বলেন, বর্তমান বিশ্বে অর্থনৈতিক কূটনীতি খুবই গুরুত্বপূর্ণ। এ ক্ষেত্রে আইপিইউ মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) সংলগ্ন আইপিইউ মেলার আয়োজন করা হয়েছে। এ মেলায় বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, নৃতাত্ত্বিক নিদর্শন, সংস্কৃতি ও বাংলাদেশে উৎপাদিত রফতানিযোগ্য বিভিন্ন পণ্যের সমাহার রয়েছে।