আদালতের নয়, হাসিনার প্রতিহিংসায় খালেদা জিয়া কারাগারে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বেগম খালেদা জিয়া আদালতের বদৌলতে নয়, শেখ হাসিনার প্রতিহিংসার বদৌলতে কারাগারে বন্দী। এটাই সর্বজনস্বীকৃত। আদালতের মাধ্যমে একটা আনুষ্ঠানিকতা করা হয়েছে মাত্র।

আজ সোমবার সকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, খালেদা জিয়াকে কারাগারে বন্দী অবৈধ সরকারের অন্ধ অসুয়ার উন্মাদ প্রতিফলন। তাই দেশনেত্রীর সুচিকিৎসা ও তাকে মুক্তি না দিতে সরকারপ্রধান অনিচ্ছুক ও অনমনীয়। সেজন্য কষ্ট দেয়া, নির্যাতন করা, মানসিক আঘাত দেয়া, ইত্যাদি জুলুমের নানামূখী অস্ত্র সরকার দেশনেত্রীর ওপর প্রয়োগ করছে। যেন তিনি মনোকষ্টেই দগ্ধ হতে থাকেন।

তিনি বলেন, দেশনেত্রীর চিকিৎসা নিয়ে সরকারের যে টালবাহানা ও ষড়যন্ত্রের কথা আমরা বলে আসছি তা গতকাল ওবায়দুল কাদের এর কথায় আবারো স্পষ্ট হলো। আমি আবারো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য জোর দাবি জানাচ্ছি।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তার ব্যক্তিগত চিকিৎসকরা ‘মিথ্যাচার’ করছে বলে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আমি বলতে চাই-তাহলে কী স্বাধীনতা চিকিৎসা পরিষদের সার্টিফিকেটধারীদের চিকিৎসার বাইরে দেশের মানুষ যেতে পারবে না? দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা দীর্ঘ ২০/২৫ বছর ধরে তার চিকিৎসা করছেন। যারা দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসক তারা দেশের স্বনামধন্য পেশাদারী চিকিৎসক। মানবকল্যানই তাদের ব্রত। অপপ্রচার আর কুৎসা রটনার কোরাশ দলের কান্ডারী হচ্ছেন আ:লীগের সাধারণ সম্পাদক। শেখ হাসিনার রক্তাক্ত শাসনের দিক থেকে জনগণের দৃষ্টিকে সরাতে প্রতিদিন আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের উদ্ভট ও আবোল-তাবোল বকবকানী মানুষকে শুনতে হচ্ছে।

রিজভী বলেন, ডাক্তারী এমন একটি পেশা যেখানে মিথ্যা বলার কোন অবকাশ নেই। দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসকরা সত্য না বললে একই বিষয়ে অন্য খ্যাতিমান চিকিৎসকরা তাদের তীব্র সমালোচনা করতেন। যথার্থ চিকিৎসা নিয়ে কারা কর্তৃপক্ষের টালবাহানায় বেগম জিয়াকে বিনা চিকিৎসায় কারাগারে বিপন্ন জীবন কাটাতে হচ্ছে। দেশনেত্রীর শারীরিক অসুস্থতা নিয়ে এ বিষয়ে সরকার নিশ্চুপ-নির্বাক থেকে দলের সাধারণ সম্পাদককে দিয়ে ঠাট্টা তামাশা করাচ্ছে। এটা নিষ্ঠুর উপহাস। সহজাত বিচার বুদ্ধি হারিয়ে আওয়ামী লীগ নেতারা ক্ষমতায় মোহগ্রস্ত। দেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রীকে বিনা চিকিৎসায় বন্দী রেখে এক দুরভিসন্ধিমূলক পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে কী না সে প্রশ্নে দেশবাসী উত্তাল।

আজকের বাজার// এমএইচ