আনোয়ার ইব্রাহিমের মুক্তি বুধবার পর্যন্ত স্থগিত

মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের মুক্তি বুধবার পর্যন্ত স্থগিত করেছে ‘পারডন বোর্ড’ বা ক্ষমা বোর্ড।

ইব্রাহিমের মুক্তির বিষয় আলোচনা করতে আগামী বুধবার (১৬ মে) বৈঠকে বসবেন দেশটির ‘পারডন বোর্ড’ বা ক্ষমা বোর্ড।

মালয়েশিয়ার রাজা ইয়াং ডি-পারতুং আগং এর কার্যালয় কর্তৃক জারি করা একটি বিবৃতি অনুযায়ী, আনোয়ার ইব্রাহিমের মুক্তির সকল প্রক্রিয়া নিয়ে তারা সন্তুষ্ট আছেন। তবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বুধবার (১৬ মে) পর্যন্ত স্থগিত করার জন্য অনুরোধ করা হয়েছে।

রাজকীয় কর্মকর্তা ওয়ান আহমদ দাহলানের উদ্ধৃতি দিয়ে মালয়েশিয়ায় নিউজ পোর্টাল ‘কিনি’র রিপোর্টে বলা হয়েছে, বুধবার এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার বিষয়টিতে রাজা তার সম্মতি দিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, এই বিষয়ে আনোয়ারের স্ত্রী ওয়াজ আজিজাহ ওয়ান ইসমাইল প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সঙ্গে আলোচনা করেছেন।

আনোয়ারের পার্টি ‘পার্তি কেদিয়ালান রকিয়াত’ (পিকেআর) এবং তার আইনজীবী আর সিভারাসাও বুধবার পর্যন্ত স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভারাসার উদ্ধৃতি দিয়ে ‘কিনি’ নিউজের খবরে বলা হয়, প্রথমত, আইনের অপপ্রয়োগের মাধ্যমে আনোয়ারকে দোষী সাব্যস্ত করা এবং দ্বিতীয়ত, তার বর্তমান স্বাস্থ্য পরিস্থিতির উপর ভিত্তি করে পরিবারের সদস্যরা তার মুক্তির জন্য আবেদন করেছেন।’

আনোয়ার ইব্রাহিম বর্তমানে কুয়ালালামপুরের ‘চেরাস রিহ্যাবিলিটেশন’ হাসপাতালে আছেন। সেখানে তিনি তার কাঁধে অস্ত্রোপচারের পর বর্তমানে সুস্থ আছেন।

গত শনিবার আনোয়ারের মেয়ে আসিয়া নুরুল ইজাহারকে উদ্ধৃত করে চ্যানেল নিউজএশিয়ার খবরে বলা হয়েছিল যে তার বাবা মঙ্গলবার মুক্তি পাচ্ছেন। সূত্র: আল জাজিরা।

আরজেড/