আপিল করবেন না স্মিথ-ব্যানক্রফট

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও ওপেনার ক্যামেরন ব্যানক্রফট কেপটাউনে বল টেম্পারিংয়ের ঘটনায় সাজা কমাতে আপিল করবেন না। বিবিসির এক প্রতিবেদ থেকে এ তথ্য জানা গেছে।

বিবিসিরপ্রতিবেদনে বলা হয়, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দেওয়া শাস্তির বিরুদ্ধে অস্ট্রেলিয়া সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ আপিল করবেন না বলে আজ বুধবার এক টুইটে জানান।

তিনি বলেন, ‘নিজের সর্বস্ব দিয়ে হলেও এই বিষয়টি পেছনে ফেলব এবং দেশের হয়ে আবার ফিরে আসব। তবে আমি আগে যা বলেছি, অধিনায়ক হিসেবে সম্পূর্ণ দায়িত্ব নিয়েছি। আমি আপিল করব না। শাস্তি হিসেবে সিএ একটি কঠিন বার্তা পাঠিয়েছে এবং আমি তা গ্রহণ করেছি।’

স্মিথের টুইটের পরে আরেকটি টুইট করেন ওপেনার ক্যামেরন ব্যানক্রফট। সাবেক অধিনায়ক স্মিথের সঙ্গে সুর মিলিয়ে তিনিও টুইটে লিখেন, ‘বর্তমান পরিস্থিত পার করে অস্ট্রেলিয়ার জনগণের বিশ্বাস পুনরায় অর্জন করতে যা করার তাই করব।  আপনাদের অসংখ্য ধন্যবাদ, আমার এই পরিস্থিতিতে সমর্থন বার্তা পাঠানোর জন্য।’ গত মার্চে বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছরের জন্য নিষিদ্ধ হন সদ্য পদত্যাগ করা অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ ও সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার। একই অপরাধে নয় মাসের জন্য দল থেকে অব্যাহতি দেওয়া হয় ওপেনার ক্যামেরন ব্যানক্রফটকে। তবে সিএ এই রায়কে অসামাঞ্জস্য বলে পুনর্বিচার করতে বলে অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশন।

আএম/