আফগানদের ২৫০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

এশিয়া কাপের সুপার ফোরে রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ২৫০ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েসের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৯ রান করেছে টাইগাররা।

একাদশে সুযোগ পেয়েই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন ইমরুল কায়েস। তিনি ৮৯ বলে ৬টি চারে ৭২ রান করে অপরাজিত থাকেন। অন্যদিকে রিয়াদ ৮১ বলে ২টি ছক্কা ও ৩টি চারের সাহায্যে ৭৪ রান করেন।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। আগের ম্যাচগুলোর মতো আজও ওপেনিংয়ে ব্যর্থ নাজমুল হোসেন শান্ত। মাত্র ৬ রান করেন তিনি।

দ্রুতই ফিরে যান মোহাম্মদ মিঠুন। মাত্র ১ রান করেন তিনি। লিটন কিছুটা আশার আলো দেখান। তবে ব্যক্তিগত ৪১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

লিটনের পর দুর্ভাগ্যজনক রান আউটের শিকার হন সাকিব। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। সাকিবের পর মুশফিকও রান আউট হন ব্যক্তিগত ৩৩ রানে। এরপর রিয়াত ও কায়েস মিলে দলের হাল ধরেন। তাদের জুটিতে আসে ১২৮ রান।

অধিনায়ক মাশরাফি ১০ রান করে আউট হন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ৫ রান করে অপরাজিত থাকেন।

আফগানদের হয়ে আফতাব আলম ৩টি, রশিদ খান এবং মুজিব উর রহমান ১টি করে উইকেট লাভ করেন।

আজকের ম্যাচে দুটি পরিবর্তন এনে মাঠে নামে টাইগাররা। একাদশে  মোসাদ্দেক হোসেন সৈকত এবং পেসার রুবেল হোসেন বাদ দিয়ে ইমরুল কায়েস ও স্পিনার নাজমুল হোসেনকে নেওয়া হয়েছে।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন, নাজমুল হোসেন শান্ত ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, ইহসানুল্লাহ, রহমত শাহ, আসগার আফগান (অধিনায়ক), হাসমতউল্লাহ শাহীদি, মোহাম্মদ নবী, সামিউল্লাহ সিনওয়ারি, গুলবাদিন নায়েব, রশিদ খান, আফতাব আলম এবং মুজিব উর রহমান।

আজকের বাজার/এমএইচ