আমরা গৃহপালিত বিরোধী দল, তোমরা কি করেছ

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ বলেছেন, বলা হয় আমরা গৃহপালিত বিরোধী দল। আমরা গৃহপালিত বিরোধী দল হলে তোমরা (বিএনপি) কি করেছো? তোমরা তো জনগণের কথা বলনি, জনগণের কথা ভাবনি। আমরা জনগণের জন্য যেটা ভাল করছি। এখন আমরা বিরোধী দলে আছি, উন্নয়ন কার্যক্রম বাধাগ্রস্ত হচ্ছে না। প্রধানমন্ত্রী যেভাবে ২৪ ঘণ্টা দেশের জন্য কাজ করছেন, দেশ এগুবেই।

জাতীয় সংসদে বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রপতির ভাষণের উপর আনীত ধন্যবাদ প্রস্তাবে আলোচনায় অংশ নিয়ে রওশন এরশাদ এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসময় সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে সংসদের বিরোধী দলের নেতা ময়মনসিংহকে বিভাগ করায় ধন্যবাদ জানিয়ে সেখানে হাইকোর্টের একটি বেঞ্চ দেওয়ার অনুরোধ জানান। এরপর তিনি বলেন, শুধু ময়মনসিংহ নয় ৮টি ডিভিশনে (বিভাগীয় শহর) ৮টি হাইকোর্টের বেঞ্চ দিয়ে দেন। তাহলে জনগণকে মামলা মোকাদ্দমার জন্য ঢাকায় আসতে হবে না। স্থানীয়ভাবে তারা মামলা মোকাদ্দমা মিটিয়ে ফেলতে পারবে। ভোগান্তি কমবে।

সরকারি চাকরির ক্ষেত্রে বয়সসীমা ৩২ থেকে বাড়িয়ে ৩৪ বছর করার দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, সেশনজটে পড়ে যুব সমাজের সময়টা নষ্ট হচ্ছে। ৩২ বছরের পরিবর্তে যদি বয়সসীমা ৩৪ বছর করে দেন তবে তাদের জীবনে সাফল্য আসবে। আমার মনে হয় আপনি চিন্তাভাবনা করে দেখবেন।

সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন জরুরি হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন। দেশের দায়িত্ব যেহেতু আপনার উপরে, সেহেতু আপনিই দেখবেন। আপনাকেই সব দেখতে হবে।

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বলেন, প্রত্যেক দেশে নির্বাচন হয় ক্ষমতাসীন সরকারের অধীনে। কিন্তু আমাদের দেশে নির্বাচন চাই কেয়ারটেকারের অধীনে। কারণ আমরা একজন আরেকজনকে বিশ্বাস করি না। ক্ষমতায় গেলে বিরোধীদলকে ভোগাতে থাকি। এসব ছাড়তে হবে। মিলে মিশে কাজ করতে হবে। জনগণের জন্য যেটা ভাল সেটা করতে হবে। রওশন এরশাদ তার বক্তৃতায় ভেজালমুক্ত খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।