আম্মানে জর্দান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

জর্দানের রাহধানী আম্মানে বৃহস্পতিবার জর্দান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন যাত্রা শুরু করেছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জর্ডানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান, অ্যাসোসিয়েশনের সদস্য, জর্দানের নাগরিক সমাজের সদস্য, বুদ্ধিজীবী ও গণমাধ্যম ব্যক্তিত্বরা।
জর্দানের খ্যাতনামা উপজাতীয় নেতা শেখ ড. আয়মান ওদেহ আল-বাদওয়ার নেতৃত্বে সমিতির সদস্যদের মধ্যে জর্দানের বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, ডাক্তার, ব্যবসায়ী, কবি ও সাংবাদিক রয়েছেন।
বাংলাদেশের পররাষ্ট্র সচিব বলেন, অ্যাসোসিয়েশনের সদস্যরা তাদের প্রভাবের মাধ্যমে বাংলাদেশ ও জর্দানের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়ন ও সম্প্রসারণ এবং জনগণ-জনগণ যোগাযোগ বৃদ্ধিতে সরকারের প্রচেষ্টার পরিপূরক ভূমিকা  রাখবেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলোতে দেশের উন্নয়ন যাত্রা সম্পর্কে গভীরভাবে জানতে অ্যাসোসিয়েশনকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।
এ জ্ঞান অ্যাসোসিয়েশনের ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ এবং সহযোগিতার নতুন ক্ষেত্র চিহ্নিত করতে মূল্যবান ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

বাদাওয়া তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরেন।
বিবৃতিতে বলা হয়, অ্যাসোসিয়েশনের সূচনা বাংলাদেশ ও জর্দানের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের এক নতুন যুগের সূচনা করবে। (বাসস)