আর্জেন্টিনা কোচ সাম্পাওলি বরখাস্ত!

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকে আর্জেন্টিনার বিদায়ের পর থেকেই শোনা যাচ্ছিলো গুঞ্জনটা। ফ্রান্সের কাছে দ্বিতীয় রাউন্ডে হেরে শেষইতিমধ্যে শেষ হয়েছে মেসিদের বিশ্বকাপ। শেষ পর্যন্ত সেই গুঞ্জনটাই সত্যি হলো। কোচ হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করা হচ্ছে।

আর্জেন্টিনার বিভিন্ন পত্রিকা এ খবরটি জানিয়েছে।

দেশটির গণমাধ্যম জানায়, সাম্পাওলিকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। যদিও এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

সাম্পাওলিকে বিদায় করার কথা উঠলেও তিনি নিজে থেকে সরে দাঁড়াবেন না বলে জানিয়েছিলেন আগেই। এর পর দফায় দফায় সাম্পাওলির সঙ্গে বৈঠক হয়েছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার। অবশেষে তাকে বরখাস্তেরই সিদ্ধান্ত নেয় বর্ড।

সাম্পাওলিকে বরখাস্ত করার ব্যাপারে আর্জেন্টিনার প্রধান বাধা হচ্ছে তাঁর চুক্তি। ২০২২ সাল পর্যন্ত সাম্পাওলির সঙ্গে চুক্তি আছে আর্জেন্টিনার। যদি এই বছরই বরখাস্ত করতে হয় তাহলে দিতে হবে ৮ মিলিয়ন ডলার। এমনিতেই আর্থিক অবস্থা খুব একটা ভালো নয় ফেডারেশনের, বিভিন্ন দুর্নীতি মামলায় অনেক দিন ধরেই তাদের ঘাড়ে ঋণের বোঝা বাড়ছে।

শোনা যাচ্ছে, টাকাটা সাত কিস্তিতে দেওয়ার ব্যাপারে সাম্পাওলিকে রাজি করিয়েছে ফেডারেশন। যদি সত্যিই বরখাস্ত হন, তাহলে গত চার বছরে তিনি হবেন জাতীয় দল থেকে বরখাস্ত হওয়া তৃতীয় কোচ।

গত বছর আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার পর ১৫টি ম্যাচের মধ্যে সাতটি জিতেছেন, চারটি ড্র করেছেন ও চারটি হেরেছেন সাম্পাওলি।

আরএম/