আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটি ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত আর্থিক প্রতিবেদন জমা দিয়েছে।
ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, ডিএসই কোম্পানিটিকে জরিমানা করে চিঠি পাঠায়, কিন্তু কোম্পানিটি জরিমান দিতে অসম্মতি প্রকাশ করে আর্থিক প্রতিবেদন জমা দিয়েছে ডিএসইতে। কোম্পানিটি ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত সময়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন জমা দিয়েছে।
কোম্পানিটির ২০১৭ সালের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ,১৭) প্রিমিয়াম আয় বেড়েছে ৪ কোটি ৬৭ লাখ টাকা। আলোচ্য প্রান্তিকে তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ২৭৫ কোটি ৮৩ লাখ টাকা। আগের বছর একই সময় প্রিমিয়াম আয় কমেছিল ১ কোটি ৪৫ লাখ টাকার। আর তহবিলের পরিমাণ ছিল ২৬৮ কোটি ৬০ লাখ টাকা।
দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল, ২০১৭-জুন,২০১৭) এক কোটি টাকার প্রিমিয়াম আয় কমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ দাঁড়িয়েছে ২৭৪ কোটি ৮৩ লাখ টাকা।
আগের বছর একই সময় কোম্পানির প্রিমিয়াম আয় কমেছিল ৩ কোটি ৬১ লাখ টাকার। একই সময়ে কোম্পানিটির লাইফ ফান্ডের পরিমাণ ছিল ২৬৪ কোটি ৯৯ লাখ টাকা।
এদিকে ৬ মাসে কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ৩ কোটি ৬৭ লাখ টাকার। আর তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ২৭৪ কোটি ৮৩ লাখ টাকার। আগের বছর একই সময় ছিল ৫ কোটি ৬ লাখ টাকার। আর তহবিলের পরিমাণ ছিল ২৬৪ কোটি ৯৯ লাখ টাকা।
এদিকে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর,১৭) কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ৩ কোটি ৮৬ লাখ টাকা। আগের বছর একই সময় ছিল ১১ কোটি ২৬ লাখ টাকা।
আর ৯ মাসে কোম্পানিটির প্রিমিয়াম আয় কমেছে ১৮ লাখ টাকা। আগের বছর একই সময় ছিল ২৭০ কোটি ৯৭ লাখ টাকা।