ইতালিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৯৩ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে ইতালিতে শনিবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৯৩ জন মারা গেছেন। যা দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা।

এ নিয়ে ইউরোপের দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৬ হাজার ৫৫৭ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩ হাজার ৫৭৮ জন। তাদের মধ্যে থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মাত্র ৬ হাজার ৭২ জন।

করোনাভাইরাসে ইতালির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লোম্বারদিয়া অঞ্চল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামরিক বাহিনীকে তলব করা হয়েছে। মূলত লকডাউন কার্যকর করার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে সামরিক বাহিনী।

এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫০ জনে।

ওয়ার্ল্ডোমিটার বলছে, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩ লাখ ৭ হাজার ৬২৭ জন। এদের মধ্যে বর্তমানে ১ লাখ ৭২ হাজার ৫৬১ জন চিকিৎসাধীন এবং ৭ হাজার ৭৬৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।
এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৮৪৭ জনের মধ্যে ৯৫ হাজার ৭৯৭ জন (৮৮ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ১২ শতাংশ রোগী মারা গেছেন।