ইস্কাটনে জোড়া খুনের মামলায় রনির বিরুদ্ধে রায় আজ

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলায় প্রাক্তন সাংসদ পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির রায় আজ ঘোষণা করা হবে।

বুধবার দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম এ রায় ঘোষণা করবেন।

গত ১৫ জানুয়ারি রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের এ তারিখ ঠিক করেন আদালত।

আদালত সূত্র জানায়, গত বছরের ১০ এপ্রিল উভয়পক্ষের যুক্তি উপস্থাপন শেষে আদালত রায় ঘোষণার জন্য ওই বছরের ৮ মে দিন ধার্য করেন। ওইদিন আদালত এ মামলায় অধিকতর যুক্তিতর্কের প্রয়োজন থাকায় রায় ঘোষণার আদেশ প্রত্যাহার করেন এবং মামলার অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য করেন।

অধিকতর যুক্তিতর্ক শুনানি শেষে পরবর্তীতে রায় ঘোষণার জন্য ওই বছরের ৪ অক্টোবর দিন ধার্য করা হয়। আর ওই দিন আসামি রনির মোবাইলের কললিস্ট জব্দ করা হলেও ভুলক্রমে তা এক্সিবিট না করায় রাষ্ট্রপক্ষের এক আবেদনের পরিপ্রেক্ষিতে রায় ঘোষণা ফের পিছিয়ে যায়। এরপর আদালতের আদেশে গত বছরের ১৭ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তার জেরা সম্পন্ন হয়।

সূত্র আরও জানায়, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। এতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। ওই ঘটনায় ১৫ এপ্রিল নিহত আবদুল হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

মামলাটিতে ২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশের এসআই দীপক কুমার দাস রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জগঠন করে বিচার শুরু করেন। মামলাটির বিচারকালে আদালত ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন। ২০১৭ সালের ২৯ অক্টোবর আসামি রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন।

আজকের বাজার/এমএইচ