ইয়াং লিডার্স প্রোগ্রামের ৫ জন বিজয়ী

ইয়াং লিডার্স প্রোগ্রাম (ওয়াইএলপি) সিজন-৫ চ্যাম্পিয়ন হয়েছেন আবদুল্লাহ আল রুম্মন। দ্বিতীয় হয়েছেন নাফিসা নওশিন আহমেদ ও তৃতীয় হয়েছেন ফারহান আজিজ চৌধুরী। চতুর্থ ও পঞ্চম হয়েছেন যথাক্রমে নাদিয়া শারমিন ও মারজানা মনিফা। ৬ অক্টোবর চ্যানেল আই ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের আয়োজক প্রতিষ্ঠান বলেন, বিজয়ীরা আয়োজকদের পক্ষ থেকে স্কলারশিপের মাধ্যমে যুক্তরাজ্য ও মালয়েশিয়ার শীর্ষ বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স পর্যায়ে পড়ালেখার জন্য স্কলারশিপ পাবেন।

ইয়াং লিডার্স প্রোগ্রামের পঞ্চম আসর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা মন্ত্রণালয়ের সচিব সোহরাব হোসাইন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ইনস্পেটা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং প্রতিযোগিতার প্রধান বিচারক আবদুল মুক্তাদির, সহযোগি বিচারক তাসলিম আহমেদসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও কর্পোরেট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি সম্পর্কে ফরিদুর রেজা সাগর বলেন, ‘আমরা চাই দেশের মেধাবী ছেলে-মেয়েরা বিশ্ব দরবারে তুলে ধরবে বাংলাদেশকে। তারা ফিরে এসে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।’

এ সম্পর্কে প্রধান বিচারক আবদুল মুক্তাদির বলেন, ‘সফল শিক্ষা বিনিয়োগে সুফল বয়ে আনতে পারে, এ দায়িত্ব থেকেই আমরা অনুষ্ঠানটি শুরু করি। আজকের বিজয়ীরা আগামী দিনের বাংলাদেশকে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বদানে সহায়তা করবে।’

আজকের বাজার/এএল