উদ্ধার অভিযানে রাঙামাটিতে ২ কর্মকর্তাসহ ৪ সেনা সদস্য নিহত

প্রবল বর্ষণে পাহাড় ধসের ঘটনায় নিহতদের উদ্ধার তৎপরতায় অংশ নিতে গিয়ে রাঙামাটিতে ২ সেনা কর্মকর্তাসহ মোট ৪ জন সেনা সদস্য নিহত হয়েছেন। আইএসপিআর জানায়,পাহাড় ধসের উদ্ধার অভিযানে আহত হয়েছেন আরও প্রায় ১০ সেনা সদস্য। এ ঘটনায় আরো এক সেনা সদস্য নিখোঁজ রয়েছেন। ১৩ জুন মঙ্গলবার সকাল সোয়া ১১ টায় এ ঘটনা ঘটে।

নিহতরা সকলেই উদ্ধার তৎপরতায় নিয়োজিত ছিলেন বলে জানা গেছে। নিহতদের মধ্যে ২ সেনা কর্মকর্তা হলেন- মেজর মাহফুজ,৪৪ লং কোর্স ও ক্যাপ্টেন তানভির,৬৪ লং কোর্স। রাঙামাটি জেলা পুলিশ সুপার সঈদ তরিকুল হাসান ও আইএসপিআর বিষয়টি নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটি শহর থেকে ২ কি. মি দূরে শহরের প্রবেশমুখে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের পাহাড় ধসের কারণে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে আছে- এমন খবরের ভিত্তিতে রাঙামাটি সদর জোনের সেনাবাহিনীর একটি দল উদ্ধার কাজ চালাতে যায়। দলটি ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। এসময় অকস্মাৎ নতুন করে পাহাড় ধস শুরু হলে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মেজর মাহফুজের ৫ বছরের একটি সন্তান রয়েছে এবং ক্যাপ্টেন তানভির সালমান নববিবাহিত।

আহতরা সকলে মানিকছড়ি রিজিয়ন সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এরা হচ্ছেন সৈনিক আজমল, মামুন, ফিরোজ, মোজাম্মেল ও সেলিম। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার জন্য হেলিকপ্টার পাঠানো হলেও খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টার নামতে না পেরে ফিরে এসেছে। তবে আবহাওয়ার উন্নতি হলে তাদের আবার হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হবে বলে সূত্র জানিয়েছে।

বর্তমানে উদ্ধার তৎপরতা চলছে। তবে প্রবল বৃষ্টির কারণে উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে।

আজকের বাজার:এলকে/এলকে/ ১৩ জুন ২০১৭