একই পরিবারের ১৮ জনসহ না’গঞ্জে নতুন করোনা শনাক্ত ৮৪ জন

Narayanganj

করোনাভাইরাসের ‘হটস্পট’ নারায়ণগঞ্জে একই পরিবারের ১৮জনসহ মঙ্গলবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন সর্বোচ্চ ৮৪ জন। এ নিয়ে জেলায় প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪২।

তবে নতুন করে করোনায় কারও মৃত্যু হয়নি। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত নারায়ণগঞ্জ মারা গেছেন ৪২ জন।

মঙ্গলবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা যায়, এ পর্যন্ত জেলায় মোট ২,৪২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার পর্যন্ত) নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬০ জনের। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩০ জন।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের এক কর্মকর্তার পরিবারের ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই পরিবার ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দেলপাড়ার বাসিন্দা। তবে ওই কর্মকর্তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিল্পী আক্তার নমুনা সংগ্রহের কাজ করছেন। তার বাবার বাড়ির (যৌথ পরিবার) ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে শিল্পী আক্তারের বাবা, মা, ভাই, বোন, চাচাও রয়েছেন। তাদের মধ্যে সর্বোচ্চ ৭৪ বছর বয়সী বৃদ্ধ এবং ১৪ বছর বয়সী কিশোরও রয়েছে। তবে শিল্পী আক্তারের নিজের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

যোগাযোগ করা হলে স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিল্পী আক্তার জানান, সিভিল সার্জন অফিসে তার জন্য খাবার দিয়ে যেতেন তার ছোট ভাই। হঠাৎ ছোট ভাই অসুস্থ হয়ে পড়লে তার করোনা পরীক্ষা করা হয়। গত ২১ এপ্রিল ফলাফলে করোনা পজেটিভ আসে তার। পরিবারের অন্য কারোর কোন উপসর্গ না থাকলেও সন্দেহবশত গত ২৩ এপ্রিল বাকি ১৮ সদস্যেরও নমুনা সংগ্রহ করা হয়। সাত বছরের এক শিশু ছাড়া পরিবারের ১৭ জনেরই করোনা পজেটিভ আসে।

শিল্পী আক্তার বলেন, আমার বাবার বাড়ির পরিবারের ১৮ জনই করোনা পজেটিভ। তবে তাদের কোন উপসর্গ নেই। প্রথম ছোট ভাইয়ের পজেটিভ পাওড়াতে বাকিদের পরীক্ষা করিয়েছিলাম। সকলেই বাড়িতে আইসোলেশনে আছে।

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাইদ আল মামুন জানান, নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের চিকিৎসক ডা. জহিরুল ইসলাম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত সোমবার তার করোনা রিপোর্ট পজেটিভ আসে। এই হাসপাতালের চিকিৎসকদের মধ্যে তিনিই প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি। অপরদিকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ নূরে আলম মোল্লা (৫৫) ও রূপগঞ্জে গত ২৪ ঘণ্টার ব্যবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসারসহ ৭ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) পজেটিভ বলে শনাক্ত হয়েছে।