এখনো অলিম্পিকে খেলার লক্ষ্য ধরে রেখেছেন এমবাপ্পে

মৌসুমের শেষে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাবার দ্বারপ্রান্তে রয়েছে কিলিয়ান এমবাপ্পে। কিন্তু এখনো ফরাসি এই ফরোয়ার্ড আসন্ন গ্রীষ্মে প্যারিস অলিম্পিকে অংশ্রহণের আশা করছেন। ঘরের মাঠের অলিম্পিকে অংশগ্রহণের ব্যপারে কেউই এখনো তাকে নিষেধ করেনি।
মৌসুম শেষ হবার সাথে সাথে পিএসজির সাথে এমবাপ্পের সম্পর্ক শেষ হতে যাচ্ছে, এটা প্রায় নিশ্চিত। ইএসপিএন’র একটি সূত্র নিশ্চিত করেছে লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদও দ্রুত এমবাপ্পের  সাথে চুক্তি চূড়ান্ত করতে আশাবাদী। সূত্রটি জানিয়েছে এ মাসের শুরুতে ফেঞ্চ ফুটবল ফেডারেশনের কাছে রিয়াল মাদ্রিদ একটি ই-মেইল বার্তায় জানিয়ে দিয়েছে অলিম্পিক গেমসের জন্য তারা তাদের কোন খেলোয়াড়কে ছাড়পত্র দিবে না।
এ সম্পর্কে এমবাপ্পে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমি সবসময় একই লক্ষ্য ধরে রাখি। আগেও বলেছি আমি অলিম্পিকে খেলতে চাই। কিন্তু এটা আমার উপর নির্ভর করেনা। এ ব্যপারে নিশ্চিত করে আমি কিছু বলতে চাইনা, কারন কেউই এ ব্যপারে আমার সাথে কোন কথা বলেনি। এই মুহূর্তে যেহেতু আমি পিএসজিতে আছি, সেখানকার চুক্তিতে এখনো আছি, সে কারনে অলিম্পিকের ব্যপারে এখনই কিছু বলবো না। আসলে আমরা এই বিষয়টি নিয়ে কোন আলোচনা করিনি।’
ক্লাবের ভবিষ্যত নিয়েও কিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন ফরাসি অধিনায়ক। গ্রীষ্মের আগেই  সবকিছু ঠিক হবার অবশ্য আশা করছেন তিনি, ‘এখনই কোন ঘোষনা দিতে চাচ্ছিনা। কারন আমার কাছে ঘোষনা দেবার মত কিছু নেই। এজন্য আমি দু:খ প্রকাশ করছি। তবে ইউরোর আগে সব কিছু নির্ধারিত হয়ে যাবে বলে ধারনা করছি।’
সংবাদ সম্মেলনে একবারও রিয়াল মাদ্রিদের নাম  উল্লেখ করে কিছু বলেননি এমবাপ্পে। কিন্তু লা লিগার শীর্ষ দল ও এমবাপ্পের মধ্যে আলোচনা চলছে বলে নিশ্চিত হওয়া গেছে। আর্থিক বিষয়াদী নিয়েই শেষ মুহূর্তের আলোচনা চলছে।
আগামী ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত অলিম্পিকে ফুটবল ইভেন্ট অনুষ্ঠিত হবে। অনুর্ধ্ব-২৩ দলের এই প্রতিযোগিতায় প্রতিটি দল তিনজন করে সিনিয়র খেলোয়াড় খেলানোর এখতিয়ার রাখে। এই প্রতিযোগিতা ফিফা ক্যালেন্ডারের কোন অংশ নয়। এ কারনেই ক্লাবগুলোর জাতীয় দলের জন্য তাদের খেলোয়াড় ছাড়তে বাধ্য নয়।
এদিকে ১৪ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ। এই প্রতিযোগিতায় প্রতিটি ক্লাবকে বাধ্যতামূলক তাদের আন্তর্জাতিক খেলোয়াড়দের ছাড় দিতে হবে। (বাসস)