এটর্নি জেনারেলের সঙ্গে কমনওয়েলথ প্রতিনিধি দলের বৈঠক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনের প্রয়োগ ও বিচার বিভাগের ভূমিকা নিয়ে এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন কমনওয়েলথ প্রতিনিধি দল।

সুপ্রিমকোর্টের এটর্নি জেনারেল কার্যালয়ে আজ এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমনওয়েলথের ৪ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। অতিরিক্ত এটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরসেদ বৈঠকে উপস্থিত ছিলেন।
এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন  বলেন, নির্বাচনে জুডিশিয়ারি কী কী কাজ করে, কী কী সমস্যা হয়, আইনের কীভাবে প্রয়োগ হয়, ইসির কি ক্ষমতা আছে, পর্যবেক্ষকরা কোন আইনে আসেন- এসব তথ্য জানতে চেয়েছিলেন তারা। আমরা তাদের এসব বিষয়ে বলেছি।

সফররত কমনওয়েলথের প্রাক-নির্বাচন পরিস্থিতি মূল্যায়ন দলের সদস্যরা বর্তমানে বাংলাদেশের বিভিন্ন সংস্থা ও কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করছেন। আগামী ২৩ নভেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন কমনওয়েলথের এই প্রতিনিধি দল। সফরকালে তারা পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, নির্বাচন কমিশনসহ বিভিন্ন মহলের সঙ্গে বৈঠক করছেন।

প্রতিনিধি দলে রয়েছেন লন্ডনের কমনওয়েলথ সেক্রেটারিয়েটের হেড অব ইলেক্টরাল সাপোর্ট সেকশন লিনফোর্ড এন্ড্রো, পলিটিক্যাল এডভাইজার লিনডে মাললেকা, এক্সিকিউটিভ অফিসার জিপি ওজাগো ও এসিসটেন্ট রিসার্চ অফিসার সার্থক রায়। (বাসস)