বিএনপি কোটা সংস্কার আন্দোলনের পিঠে ভর করছে: কাদের

বিএনপির সরকার পতনের আন্দোলন সর্বশেষ কোটা সংস্কার আন্দোলনের পিঠে ভর করছে বলে মন্তব্য করছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৭ জুলাই) সকালে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আসন্ন ঈদে যানজট নিরসনকল্পে করণীয় নিয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা সভায় তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে এবার ছাত্র সমাজকে কাজে লাগিয়ে ক্ষমতায় যাবার দিবাস্বপ্ন দেখছে বিএনপি। কাদেরের মতে, যা (ক্ষমতায় যাওয়া) কখনোই পূরণ হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ এখন আর বিএনপিকে বিশ্বাস করে না। তিনি বলেন, বেগম জিয়ার জেল জীবন আর তার অসুস্থতা নিয়ে বিএনপি যে নোংরা রাজনীতি করছে তা এখন জনগণের কাছে স্পষ্ট।

যানজট প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, রমজানের ঈদে যানজট ছিল না, আর কুরবানীর ঈদেও যানজটের তেমন শংকা নেই। আগামী বছর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আর যানজট থাকবে না।

তিনি আরো বলেন, গজীপুর থেকে এলেঙ্গা পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নিত হওয়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট কমেছে। আর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ২য় কাচপুর, মেঘনা এবং মেঘনা-গোমতী সেতু চালু হবার পর যানজট নিরসন হবে।

সাংবাদিকদের এক প্রশ্নে মন্ত্রী বলেন, মহাসড়কের দুর্ঘটনার সংখ্যা কমেছে। তবে প্রাণহানির সংখ্যা বেড়েছে। এছাড়াও দুর্ঘটনায় নিহতদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করা হয় বলে জানান তিনি। এ বিষয়ে সবাইকে সজাগ থাকার পরামর্শ দেন মন্ত্রী।

আজকের বাজার/এমএইচ