এবার কোচ সাকিব ও মাশরাফি : পাপন

আগামী ১৫ জানুয়ারি থেকে ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর শ্রীলঙ্কার সঙ্গে ২টি করে টি-টুয়েন্টি ও টেস্ট ম্যাচের হোমসিরিজ। কিন্তু এ সিরিজগুলোতে নেই বাংলাদেশের কোন প্রধান কোচ। টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে আছেন খালেদ মাহমুদ সুজন। তবে মূল দায়িত্বটা থাকবে দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানের হাতেই। বছরের প্রথম দিনে এ দুই অধিনায়কের সঙ্গে শুভেচ্ছা আলোচনার পর এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে এবারই নয়, বিপিএল চলাকালীন সময়েও দলের সিনিয়র খেলোয়াড়দের নিয়ে আলোচনা শেষে পাপন জানিয়েছিলেন এবার কোচের ভূমিকা পালন করবেন খেলোয়াড়রাই। তবে সোমবার ব্যাপারটা আরো স্পষ্ট করেই জানালেন, ‘আমাকে যদি জিজ্ঞাসা করেন, এবার কোচ হচ্ছে সাকিব ও মাশরাফি। ওদের উপরই ছেড়ে দেওয়া হচ্ছে, ওরা বেশ আত্মবিশ্বাসী। তামিম, সাকিব, মাশরাফি, মুশফিকও ছিল। ওরা বেশ আত্মবিশ্বাসী যে ওরা এই সিরিজটা নিজেরাই সামলাতে পারবে। কাজেই ধরে নেন এবার খেলোয়াড়রাই হচ্ছে কোচ।’

নতুন বছরের প্রথম দিনে পাপন সোমবার দুই অধিনায়ককে ধানমন্ডিতে নিজের অফিশিয়াল কার্যালয়ে ডাকেন মূলত নববর্ষের শুভেচ্ছা জানানোর জন্যই। পাশাপাশি আসন্ন সিরিজের প্রস্তুতির ব্যাপারটা জেনে নেওয়াও ছিল একটি ব্যাপার। সেখানে আরও একবার মাশরাফি-সাকিবকে নিজেদের দায়িত্বের কথা জানিয়ে দিলেন পাপন।

আজকের বাজার: সালি / ০১ জানুয়ারি ২০১৮