এশিয়া কাপ: লিটনের পরিবর্তে বাংলাদেশ দলে বিজয়

ভাইরাল জ্বর থেকে  পুরোপুরি সুস্থ  উঠতে না পারায় শেষ পর্যন্ত এশিয়া কাপ থেকে বাদ ছিটকে গেলেন বাংলাদেশ  ওপেনার লিটন দাস।
লিটনের পরিবর্তিত হিসেবে এনামুল হক বিজয়ের নাম ঘোষনা করেছেন জাতীয় নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদীন নান্নু। আজই শ্রীলংকা গিয়ে টাইগার স্কোয়াডে যুক্ত হবার কথা রয়েছে বিজয়ের। তবে এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে তার মাঠে নামার সম্ভবানা কম।

ক্যারিয়ারে  এ পর্যন্ত ৪৪ ওয়ানডে ম্যাচ খেলা বিজয়ের   তিন সেঞ্চুরিসহ ১২৫৪ রান আছে। সর্বশেস গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে  বাংলাদেশ দলের হয়ে  ওয়ানডে খেলেছেন  ৩০ বছর বয়সী বিজয়।
নান্নু আজ সাংবাদিকদের বলেন,‘ ঘরোয়া ক্রিকেটে নিয়মিত রানের মধ্যে ছিলেন তিনি (বিজয়)। বাংলাদেশ টাইগার প্রোগ্রামের মাধ্যমে আমরা তাকে নিয়মিত পর্যবেক্ষনে রেখেছি। তিনি সবসময় আমাদের বিবেচনার মধ্যেই ছিলেন।
লিটন দাসের অনুপস্থিতির কারণে আমাদের এমন একজন টপ অর্ডার ব্যাটারের প্রয়োজন ছিল যিনি উইকেট রক্ষকের দায়িত্বও পালন করতে পারেন। সে বিবেচনায় এনামুলকে ডাকা হয়েছে।’

এই নিয়ে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এশিয়া কাপে বাংলাদেশ দল থেকে বাদ পড়েছেন লিটন দাস। এর আগে ইনজুরির কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন পেসার এবাদত হোসেন। হাঁটুর ইনজুরির চিকিৎসার জন্য বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন এই পেসার। আগামী অক্টোবর-নভেম্বরে বিশ^কাপের আগেই ফিট হবার চেস্টা করছেন তিনি।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মাহেদি হাসান, নাইম শেখ, শামিম হোসেন, তানজিম হাসান সাকিব ও এনামুল হক বিজয়। (বাসস)