এশিয়া কাপে অংশ নিতে সন্ধ্যায় দুবাই যাচ্ছে টাইগাররা

এশিয়া কাপে অংশ নিতে আজ রোববার সন্ধ্যায় দুবাইয়ের উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ ক্রিকেট দল। দুবাইয়ের কন্ডিশনের সাথে নিজেদের মানিয়ে নিতেই বাংলাদেশ দলের একটু আগে যাত্রা।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে সন্ধ্যায় দুবাইয়ের পথে যাত্রা করবে দল। আর সহ অধিনায়ক সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে দুবাইয়ে দলের সাথে যোগ দেবেন।

এশিয়া কাপ জয়ের সামর্থ্য বাংলাদেশের রয়েছে বলে মনে করেন অধিনায়ক মাশরাফি ও হেড কোচ স্টিভ রোডস।

১৫ সেপ্টেম্বর থেকে ৬টি দেশ নিয়ে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেট। উদ্বোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ, এ ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

টানা তিন আসর পর এশিয়া কাপ আয়োজন হতে যাচ্ছে বাংলাদেশের বাইরে। ২০১২, ২০১৪ এবং ২০১৬ সালে বাংলাদেশে বসেছিল এশিয়া কাপ। তিন আসর পর সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে এশিয়া কাপ। শেষ তিন আসরে এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়। ঘরের মাঠে দুবারই বাংলাদেশ খেলেছিল ফাইনাল।

এবার কি এশিয়া কাপ নিজেদের দখলে করে নিতে পারবে বাংলাদেশ ? এ প্রশ্নের উত্তরে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, এশিয়া কাপ জয়ের সম্ভাবনা রয়েছে বাংলাদেশরও। তবে আপাতত অতদূর ভাবছে না বাংলাদেশ। ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চান ওয়ানডে অধিনায়ক।

এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াড:

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও লিটন কুমার দাশ।

আজকের বাজার/এমএইচ