করোনা নমুনা সংগ্রহে ঢাকা মেডিকেলকে তিনটি বুথ দিলো প্রাণ-আরএফএল

smart

চলমান মহামারি কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে তিনটি নমুনা সংগ্রহের বুথ (উইস্ক কেবিন) দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ প্রাণ-আরএফএল।

গতকাল বুধবার প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এর কাছে নমুনা সংগ্রহের বুথ হস্তান্তর করেন। প্রাণ আরএফএল গ্রুপের পক্ষ দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা বলা হয়েছে।
এসময় ঢাকা মেডিকেল কলেজ ভাইরোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মনিরা পারভীন উপস্থিত ছিলেন।

কামরুজ্জামান কামাল বলেন, করোনা ভাইরাস অত্যন্ত ছোঁয়াচে রোগ। যারা কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করছেন তাদের কেউ কেউ নমুনা সংগ্রহ করতে গিয়ে সংক্রমিত হচ্ছেন। নমুনা সংগ্রহের বুথে থাকা স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করা একান্ত প্রয়োজন। এ কারণেই প্রাণ-আরএফএল গ্রুপ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালকে উইস্ক কেবিন প্রদান করেছে।

কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগহের বুথ দিয়ে সহায়তা করায়-আরএফএল গ্রুপকে ধন্যবাদ জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

এর আগে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালকে একটি করে নমুনা সংগ্রহের বুথ দেয় প্রাণ আরএফএল গ্রুপ।
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সম্প্রতি উইস্ক কেবিন নামে নমুনা সংগ্রহের বুথ তৈরি করছে প্রাণ-আরএফএল গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান গেটওয়েল লিমিটেড। বায়ু নিরোধক এ কেবিন ¯¦াস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করে। তাছাড়া প্রতিটি নমুনা সংগ্রহের পরে পিপিই পরিবর্তনের প্রয়োজন হয় না এবং নমুনা সংগ্রহে তুলনামুলক কম জনবল প্রয়োজন হয়। এটি সামাজিক দুরত্ব নিশ্চিত করে। গেটওয়েল উইস্ক কেবিন সহজেই এক জায়গা থেকে অন্য জায়গায় প্রতিস্থাপন করা যায়।

অথবাডটকমের মাধ্যমে অর্ডার করে কিংবা প্রাণ-আরএফএল গ্রুপের কাস্টমার কেয়ার সেন্টারে (০৯৬১৩৭৩৭৭৭) যোগাযোগ করে যে কেউ পণ্যটি সংগ্রহ করতে পারবেন।